ইমরান খানের গাড়িবহর ইসলামাবাদে, সেনা মোতায়েন

ইমরান খানের গাড়িবহর ইসলামাবাদে, সেনা মোতায়েন
ইমরান খানের গাড়িবহর ইসলামাবাদে - টুইটার থেকে সংগৃহীত ছবি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খান সমর্থকদের নিয়ে প্রবেশ করেছেন রাজধানী ইসলামাবাদে। আজ বৃহস্পতিবার ভোরে প্রবেশের পর তারা রওনা হয়েছেন ডি-চক অভিমুখে। এরই জেরে ‘সরকারি গুরুত্বপূর্ণ ভবন রক্ষায়’ রেড জোন এলাকায় কেন্দ্রীয় সরকার কর্তৃপক্ষ সেনা মোতায়েনের অনুমোদন দিয়েছে।

এক টুইট বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, সংবিধানের ২৪৫ ধারা অনুযায়ী রেড জোনে সেনা মোতায়েনের অনুমোদন দিতে পারায় সরকার আনন্দিত। ওই নির্দেশনায় বলা হয়েছে, সুপ্রিম কোর্ট, পার্লামেন্ট ভবন, প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের বাসভবন, সচিবালয় এবং কূটনৈতিক এলাকার সুরক্ষায় সেনা মোতায়েন থাকবে।

ইমরান খানের গাড়িবহর শ্রীনগর মহাসড়ক ধরে ডি-চক অভিমুখে রওনা হয়। তার দলের নেতা ও কর্মীদের একটি গ্রুপ ইতোমধ্যে পুলিশের তীব্র বাধার মুখে পড়েছে।

রাজধানী থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে থেমে ইমরান খান সমর্থকদের উদ্দেশে কথা বলেন। তিনি আবারও জোর দিয়ে বলেন, ‘আমদানি করা সরকার’ নতুন নির্বাচনের তারিখ ঘোষণার আগ পর্যন্ত তিনি এবং তার কর্মীরা ডি-চক ছেড়ে যাবেন না।

পিটিআই নেতা ইমরান খান দাবি করেন, তাদের গাড়িবহর গন্তব্যে পৌঁছে গেলে পুলিশও বুঝতে পারবে তাদের লক্ষ্য ‘জিহাদ, রাজনীতি নয়’। পরে পিটিআই এর নিজস্ব টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, পুলিশ কর্মকর্তারা হাত নেড়ে ডি-চক অভিমুখে যাওয়া ইমরানের গাড়িবহরকে স্বাগত জানাচ্ছেন।

এর আগে সুপ্রিম কোর্টের এক নির্দেশনায় ইমরান খানকে ইসলামাবাদের এইচ-৯ এলাকায় বিক্ষোভের নির্দেশনা দেয়। একই সঙ্গে এই বিক্ষোভ সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার কিংবা কারো ওপর বলপ্রয়োগের না করার আদেশ দেয়। এই আদেশের পরও ইমরান সমর্থকদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

সংবাদ সূত্রঃ ডন