তৃতীয় দিনের অর্ধেক ওভার শেষ বৃষ্টিতে, বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট

তৃতীয় দিনের অর্ধেক ওভার শেষ বৃষ্টিতে, বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট
ক্রিকইন্ফো থেকে সংগৃহীত ছবি

বৃষ্টি বাধায় সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন খেলা হলো মাত্র ৫১ ওভার। যেখানে দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে ২৮২ রান করেছে। তবে এখনও তারা বাংলাদেশ থেকে ৮৩ রানে পিছিয়ে আছে। অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫৩ বলে ৫৮ ও দীনেশ চান্দিমাল ২৯ বলে ১০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

আজ বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনের শুরুতে আগের দিনের নাইটওয়াচম্যান হিসেবে নামা কাসুন রাজিথাকে শূন্য রানেই বোল্ড করেন এবাদত হোসেন। তবে দারুণ ব্যাট করা দিমুথ করুনারত্নেকে বোল্ড করেন সাকিব আল হাসান। লঙ্কান অধিনায়ক ১৫৫ বলে ৯টি চারে ৮০ রান করেন।

লঙ্কানদের ৭০.১ ওভারে বৃষ্টি হানা দেয়। পরবর্তীতে বৃষ্টি না থামায় দ্বিতীয় সেশনও শেষ হয়। অবশেষে বৃষ্টি থেমে যাওয়ায় তৃতীয় সেশনে বিকেল ৪টায় ফের খেলা শুরু হয়।

তৃতীয় সেশনে লঙ্কানদের পঞ্চম উইকেটে শতরানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ধনাঞ্জয়া ডি সিলভাকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন সাকিব। ধনাঞ্জয়া ৯৫ বলে ৯টি চারে ৫৮ রান করেছেন।

সাকিব আল হাসান ৩টি ও এবাদত হোসেন ২টি উইকেট লাভ করেন। এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে ৩৬৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৪৩ রান করে শ্রীলঙ্কা।