প্যারিসে হোটেলে ৪৫ কোটি টাকার স্বর্ণালঙ্কার লুট

ফ্রান্সের প্যারিসে পাঁচ তারকা বিশিষ্ট রিটজ হোটেলে ডাকাতির ঘটনা ঘটেছে। হোটলের ভেতরে একটি স্বর্ণালঙ্কারের দোকান থেকে ৫.৩৮ মিলিয়ন ডলারের বেশি (প্রায় ৪৫ কোটি টাকা) মূল্যের স্বর্ণালঙ্কার লুট করেছে সশস্ত্র ডাকাতদল।

বুধবার (১০ জানুয়ারি) প্যারিসের স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে বলে খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

স্থানীয়দের বরাত দিয়ে বিবিসি জানায়, কুড়াল হাতে পাঁচ ডাকাত দোকানের জানালা ভেঙে ভেতরে ঢুকে ডাকাতি চালায়। পুলিশ তিন ডাকাতকে আটক করতে পারলেও লুটের মাল উদ্ধার করতে পেরেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

একজন পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি জানান, আটকদের কাছ থেকে একটি ব্যাগ পাওয়া গেছে, যাতে লুট করা কিছু পণ্যসামগ্রী থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিবিসির খবরে বলা হয়, পাঁচ তারকা বিশিষ্ট রিটজ হোটেলটি শিন নদীর তীরে প্যারিসের ঐতিহাসিক ফার্স্ট ডিস্ট্রিক্টের প্লেস ভেন্দু এলাকায় অবস্থিত। হোটেলটির কাছেই ফ্রান্সের বিচার মন্ত্রণালয়। হোটেলের সীমানার ভেতর পেছনের প্রবেশ মুখের কাছেই স্বর্ণালঙ্কার, ঘড়ি ও দামি পোশাক বিক্রি করে এমন পাঁচটি দোকানে ডাকাতরা পূর্বপরিকল্পিতভাবেই হামলা চালায়।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম লো পারিসিয়ান জানায়, টহল পুলিশের এক কর্মকর্তার কারণে ডাকাতি বাধাগ্রস্ত হয়। পরে দুই ডাকাত মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে