টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবে ইন্ডিয়া;আশঙ্কা গাঙ্গুলির

আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের এক নম্বর দল ভারত। আর ইংল্যান্ড র‍্যাংকিংয়ে পাঁচ নম্বর দল। কিন্তু ইংলিশদের ঘরের মাঠে চলতি সিরিজে র‍্যাংকিংয়ের ছিটেফোঁটা ছাপও নেই ভারতীয়দের খেলায়।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে অধিনায়ক বিরাট কোহলি একাই লড়াই করলেও দলের হার এড়াতে পারেননি। আর অভিজাত লর্ডসে পরের ম্যাচে কোহলিও রান করতে ব্যর্থ হলে ইনিংস হারের লজ্জায় পড়ে যায় ভারত। দুই ম্যাচে বোলাররাও ছিলেন না ভাল ফর্মে।

এমতাবস্থায় দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি আশঙ্কা করছেন ৫-০ ব্যবধানে সিরিজ হেরে যাওয়ার ব্যাপারে। ব্যাটসম্যানদের এমন হতাশাজনক পারফরম্যান্স ও বোলারদের প্রত্যাশা না মেটাতে পারা বোলিংয়ে সিরিজের পরের তিন ম্যাচের ব্যাপারে আশাবাদী হতে পারছেন না গাঙ্গুলি।

ভারতীয় টিভি চ্যানেলে এক টকশোতে ‘দাদা’ খ্যাত এই সাবেক ক্রিকেটার বলেন, ‘তারা যদি এভাবেই খেলতে থাকে তাহলে আমি নিশ্চিত ৫-০ ব্যবধানে সিরিজ হেরে যাবে। অথচ টি-টোয়েন্টি সিরিজের পর আমরা সবাই ভেবেছিলাম এবারের টেস্ট সিরিজে ভালো করবে ভারত। এমনকি দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জেতার পরেও ভেবেছিলাম ঘরের বাইরে বারবার হেরে যাওয়ার ধারা হয়তো শেষ হতে যাচ্ছে। কিন্তু লর্ডস টেস্টে লজ্জাজনক পারফরম্যান্সের পর খুবই খারাপ লাগছে।’

বাংলাদেশ সময়ঃ ১৫৫২ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/আর