পুড়ে ছাই হয়ে গেছি: হ্যারি কেন

৫২ বছর পর বিশ্বকাপ জয়ের গৌরব গায়ে মাখার স্বপ্ন দেখছিল ইংল্যান্ড। সেই লক্ষ্যে বড় বাধা ছিল ক্রোয়েশিয়া। সেমিফাইনালে ক্রোয়াটদের হারাতে পারলেই সোনালী ট্রফি জয়ের স্বপ্নের একেবারে দ্বারপ্রান্তে চলে যেত ইংলিশরা।

তবে পারেনি তারা। ক্রোয়েশিয়ার সোনালী প্রজন্মের কাছে ২-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে ১৯৬৬ চ্যাম্পিয়নদের। স্বপ্ন ছোঁয়ার খুব কাছাকাছি চলে এসেও তা স্পর্শ করতে না পারার বেদনায় পুড়ছেন থ্রি-লায়নসরা।

কান্নাবিজড়িত কন্ঠে ইংলিশ অধিনায়ক হ্যারি কেন বললেন, এটি ছিল কঠিন ম্যাচ। প্রথমে আমরাই এগিয়ে ছিলাম। শেষদিকে স্বপ্নভঙ্গ হয়েছে। যা আমাদের ভীষণ পোড়াচ্ছে। মনে হচ্ছে পুড়ে ছাই হয়ে গেছি। আমরা ভীষণ হতাশ, হতাশ, হতাশ!

গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন কেন। ছিটকে যাওয়ায় তার মতো খেলোয়াড়কে হতাশা গ্রাস করবে সেটাই স্বাভাবিক। তবে নিজেদের খাট করে দেখছেন না তিনি, আমাদের মাথা উঁচুই থাকছে।

আমাদের সম্ভাবনা নিয়ে যা ধারণা করা হচ্ছিল, তার চেয়ে ভালো করেছি। আমরা গড়পড়তার দল হয়েও সেমিফাইনাল খেলেছি। তা কম কিসে? রাশিয়া বিশ্বকাপে আরও একটি ম্যাচ পাচ্ছে ইংল্যান্ড। আগামী ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে ইংলিশরা। ব্ল্যাক হর্স (কালো ঘোড়া) বেলজিয়ামকে হারিয়ে তারা এখন সান্ত্বনার জয় পায় কি না-তাই দেখার।

বাংলাদেশ সময়ঃ ১১৫৮ ঘণ্টা, ১২ জুলাই, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে