জো রুট এবং জনি বেয়ারস্টো ঝড়ে বুমরাহ-শামিদের হার

জো রুট এবং জনি বেয়ারস্টো ঝড়ে বুমরাহ-শামিদের হার
সংগৃহীত ছবি

এজবাস্টন টেস্টে ভারত হেরে গেল ৭ উইকেটে। আজ মঙ্গলবার পঞ্চম দিন বুমরাহ-শামিরা একটা উইকেটও তুলতে পারলেন না। এ ম্যাচ হারায় ২-২ তে ড্র হলো টেস্ট সিরিজ। চতুর্থ দিনে দুই অপরাজিত ব্যাটার জো রুট এবং জনি বেয়ারস্টো যেখানে শেষ করেছিলেন, পঞ্চম দিন সকালে সেখান থেকেই শুরু করেন। এক দিনের মেজাজে ব্যাট করে তারা মধ্যহ্নভোজের বিরতির আগেই তুলে নিলেন প্রয়োজনীয় রান।

প্রথম ইনিংসে ভারত ৪১৬ রানে গুটিয়ে গিয়েছিল, দ্বিতীয় ইনিংসে যশপ্রীত বুমরার দল গুটিয়ে গেছে ২৪৫ রানে। আর নিজেদের প্রথম ইনিংসে ২৮৪ রানে গুটিয়ে গিয়েছিল ইংলিশরা। ফলে ভারতের বিপক্ষে জয়ের দেখা পেতে ইংলিশদের প্রয়োজন ছিল ৩৭৮ রান।

সোমবার চতুর্থ দিন ভারতীয়রা ১০৩ রানে ৩ উইকেট তুলে নিলে রুট এবং বেয়ারস্টো ধরেন ইংল্যান্ডের ইনিংসের হাল। আর মঙ্গলবার তাদের সেই জুটি ভাঙতেই হিমশিম খেলেন ভারতীয় বোলাররা। বেয়ারস্টো সুযোগ দিলেও কাজে লাগাতে পারেননি কোহলিরা। শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন রুট, বেয়ারস্টো।
টেস্টে নিজের ২৮তম শতরানও তুলে নিয়েছেন রুট। অপরাজিত থাকলেন ১৪২ রান করে। বেয়ারস্টোর ব্যাট থেকেও এল অনবদ্য শতরানের ইনিংস। টেস্টে ১১তম শতরান করে শেষ পর্যন্ত ১১৪ রানে অপরাজিত থাকলেন তিনি।