হুইল চেয়ারে করে হাসপাতালে প্রবেশ করলেন খালেদা জিয়া

কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

বৃষ্টিভেজা বিকেলে অনেকটা আধভেজা হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ নিরাপত্তায় বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে হাসপাতালে প্রবেশ করেন খালেদা জিয়া।

এসময় হুইল চেয়ারে করে হাসপাতালে প্রবেশ করেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার হাসপাতালে আসাকে কেন্দ্র করে সশস্ত্র পুলিশ পাহারা রয়েছে বিএসএমএমইউসহ আশেপাশের এলাকায়। আছে র‌্যাব ও সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, বিএসএমএমইউ’র ভিভিআইপি ৬১১ ও ৬১২ নম্বর কক্ষ আগে থেকে প্রস্তুত রাখা হয়েছে। এবং সেখানেই বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে চিকিৎসা দেওয়া হবে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন এই চিকিৎসক।

এদিকে হাইকোর্টের নির্দেশনা অনুসারে আগের চিকিৎসা বোর্ড পরিবর্তন করে খালেদা জিয়ার জন্য পাঁচ সদস্যের নতুন বোর্ড প্রস্তুত করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ’র কেবিন ব্লকের নিচে বিএনপি নেতাদের ভিড় করতে দেখা গেছে। তাছাড়া বিপুল পরিমাণ পুলিশ মোতায়েনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার।

এর আগে দুপুর ১টার দিকে খালেদা জিয়ার হাসপাতালে থাকার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র বিএসএমএমইউ’তে পৌঁছেছে বলেও জানা গেছে।

তাছাড়া বিএসএমএমইউ’তে উপস্থিত আছেন চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, আবু নাসের মো. রহমতউল্লাহসহ প্রমুখ।

লেটেস্টবিডিনিউজ.কম/কেএস