‘শিগগিরই দেশে ফিরছেন খালেদা জিয়া’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তরাজ্য থেকে শিগগিরই দেশে ফিরছেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ প্রসঙ্গে তিনি বলেন, শিগগিরই। এই মাসে না। আমি আশা করি এই সপ্তাহেই।

আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফখরুল এই তথ্য জানান।

সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিদেশে যাওয়ার আগে প্রধান বিচারপতির দেওয়া বিবৃতির প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, এর মাধ্যমেই প্রমাণ হয়েছে, জোর করে ছুটিতে পাঠানো হয়েছে প্রধান বিচারপতিকে।

ফখরুল বলেন, তাঁর (প্রধান বিচারপতি) বিবৃতি যেটা এসেছে, সেটা থেকে আমরা নিশ্চিত হয়ে গেছি যে, আমরা যে কথাগুলো বলে আসছিলাম, সে কথাটা সর্বাত্মক সত্য। কারণ তিনি প্রথমেই যেটা বলেছেন যে, তিনি সুস্থ আছেন। এই সুস্থ থাকার ব্যাপারটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। তাঁকে যখন আপনার ছুটি চাওয়ানো হয়, তখন তাকে বলা হয়েছে যে, অসুস্থ আছেন। ক্যাটাগরিক্যালি তিনি বলেছেন যে, সম্পূর্ণ সুস্থ আছেন। তিনি বলছেন যে, তিনি বিচার বিভাগের স্বাধীনতার ব্যাপারে অত্যন্ত উদ্বিগ্ন।

‘চিফ জাস্টিস (প্রধান বিচারপতি) ছুটিতে যাওয়ার পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে আইনমন্ত্রী কয়েক ঘণ্টা বসেছিলেন। বের হয়ে কী বলেছেন? আমরা বিচার বিভাগ কীভাবে চলবে, বিচার বিভাগের কর্মকর্তাদের নিয়োগ—এসব ব্যাপারে আমরা আলোচনা করেছি। দ্যাটস অ্যা ডাইরেক্ট ইন্টারভেনশন ইন জুডিশিয়ারি’, যোগ করেন ফখরুল।

নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির সংলাপ নিয়েও কথা বলেন ফখরুল। তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলে দিয়েছি যে, এই নির্বাচন কমিশনের ওপর আমাদের আস্থা নেই। এটা পরিষ্কার কথা বলেছি। তার পর আপনারা জিজ্ঞাস করবেন, (সংলাপে) যাচ্ছেন কি না। কথা বলছেন কেন? এছাড়া তো আমাদের কাছে এই মুহূর্তে বিকল্প কিছু নেই।

তিনি আরও বলেন, আমরা নির্বাচন কমিশনের কাজগুলো বা নির্বাচনসংক্রান্ত কাজগুলো—সবই আমরা এগজস্ট করতে চাই। ইলেকশন কমিশনকে বলতে চাই যে ভাই তুমি সঠিকভাবে চলো, এখানে যদি সহায়ক সরকার না থাকে, তাহলে এখানে নির্বাচন সুষ্ঠু হবে না।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ