খুলনা মেডিকেল কলেজে আরও দুই চিকিৎসক করোনায় আক্রান্ত

Khulna Medical College

আজ রোববার খুলনা মেডিকেল কলেজে (খুমেক) আরও দুই চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন খুমেকের গ্যাস্ট্রোন্ট্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও আরেকজন শিশু বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

আজ (১৯ এপ্রিল) খুলনা মে‌ডি‌ক্যাল ক‌লেজের পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিনে নমুনা পরীক্ষায় তার পজেটিভ ধরা পড়ে। এ নিয়ে খুলনায় চারজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে তিনজনই চিকিৎসক। রাতে খুলনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চিকিৎসক দুইজনই ১০ এপ্রিল ঢাকা থেকে খুলনায় আসেন। কলেজের গেস্ট হাউজে থাকেন। রোববার সর্বমোট ২০১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত সর্বমোট ৮২৮ টি নমুনা পরীক্ষা হয়েছে যার মধ্যে ৭ জনের করোনা সনাক্ত করা হয়েছে। এর মধ্যে খুলনা মেডিক্যালের তিনজন চিকিৎসক।

এদিকে শনিবার খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপকের করোনা শনাক্ত হওয়ার পর থমথমে অবস্থা বিরাজ করছে পুরো কলেজজুড়ে। আতঙ্ক বিরাজ করছে হাসপাতালের চিকিৎসকদের মধ্যেও। সহকর্মীর করোনা শনাক্ত হওয়ায় আতঙ্কে আছে খুমেক ও হাসপাতালের তিন শতাধিক চিকিৎসক নার্স ও কর্মচারী। অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অফিস রুম ও শিক্ষক গেস্ট হাউজসহ বেশ কয়েকটি জায়গা এরই মধ্যে লকডাউন করে দেওয়া হয়েছে।