কুষ্টিয়ায় বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়ে ডিসি নিজেই করোনা পজিটিভ

কুষ্টিয়ায় ঝুড়িভর্তি চাল, ডাল, তেল, মসলা ও ফল। এক দিন আগেই এভাবে কোভিডে আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা পৌঁছে দেন জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন। গতকাল শুক্রবার বিকেলে খাদ্য বিতরণ শেষে মাঝরাতে শরীরে জ্বর অনুভব করেন। আজ শনিবার সন্ধ্যায় করোনা পরীক্ষার ফলাফলে তিনি পজিটিভ হয়েছেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আজ সকালে ডিসির নমুনা দেওয়া হয়। সন্ধ্যায় তাঁর করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন বলেন, রাত থেকে কাশি ও জ্বর অনুভব করায় সকালে পরীক্ষার জন্য জেলা প্রশাসকের নমুনা সংগ্রহ করা হয়। সন্ধ্যায় তিনি করোনা পজিটিভ বলে নিশ্চিত হওয়া যায়। তাঁকে সরকারি বাংলোতেই আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবির বলেন, রাতে কাশির সঙ্গে জেলা প্রশাসকের ১০২ মাত্রায় জ্বর ছিল। বর্তমানে জ্বর ১০০ তে নেমে এসেছে। তবে হালকা কাশি আছে। হোম আইসোলেশনে রেখেই তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

সন্ধ্যায় জেলা প্রশাসক আসলাম হোসেন মুঠোফোনে বলেন, হালকা জ্বর ও কাশি থাকলেও তিনি ভালো আছেন। সবার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।