চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় আহত যবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু

zahid hasan

চুয়াডাঙ্গা থেকে যশোর আসার পথে ট্রাকচাপায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাহিদ হাসান গুরুতর আহত হয়েছিলেন। গতকাল শনিবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, উন্নত চিকিৎসার জন্য দুর্ঘটনার দিনই জাহিদকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুর্নবাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) নেওয়া হয়। সেখানে চিকিৎসা চলাকালীন অবস্থায় শরীরে আন্তরক্তক্ষরণ ও শ্বাসকষ্টজনিত জটিলতা দেখা দিলে গতরাতে ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়া হলে রাত ১২টায় চিকিৎসাধীন তিনি অবস্থায় মৃত্যুবরণ করেন।

শিক্ষার্থীরা জানায়, ব্যক্তিগত কাজে মোটরসাইকেলযোগে গত বৃহস্পতিবার সকালে জাহিদ এবং তার দুই সহযোগী ফয়সাল আহমেদ ও আবু সাঈদ চুয়াডাঙ্গা থেকে যশোরে আসছিলেন। আসার পথে একই দিক থেকে আসা চলমান বালির ট্রাক পেছন থেকে এসে চাপা দিয়ে চলে যায়। ফলে মাথায় ও হাতে আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন। দুর্ঘটনায় জাহিদ বাম পায়ের হাঁটুতে গুরুতর আঘাতপ্রাপ্ত হন, পায়ের অনেকগুলো লিগামেন্ট ছিঁড়ে যায় এবং প্রচুর রক্তক্ষরণ হয়।