মাগুরায় ১১৫ একর জমির উপর গড়ে উঠছে ইকোপার্ক

Magura

১১৫ একর সরকারি জমিসহ ১০০ একর জলাশয় এর উপর সিরিজদিয়া বাওড় ইকোপার্ক ও রিসোর্টের প্রথম ফেইজ’র কাজের উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (৩১ আগস্ট) দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে এ পার্ক ও রিসোর্টের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার খান মুহম্মদ রেজওয়ান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান পংকজ কুন্ডু, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান, সদর উপজেলার চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

এসময় এমপি সাইফুজ্জামান শিখর ও জেলা প্রশাসক আশরাফুল আলম বলেন, সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের শিরিজদিয়া গ্রামে সরকরি ১৫ একর জমি ও ১০০ একর জলাশয়সহ ১১৫ একর জমির উপর প্রাথমিকভাবে এ ইকোপার্ক ও রিসোর্ট স্থাপন করা হচ্ছে।

সারাদেশের মানুষের কাছে পর্যটন কেন্দ্র ও পিকনিক স্পট হিসেবে গড়ে তোলার জন্য ইতোমধ্যে বাওড়ের পাশ দিয়ে রাস্তা নির্মাণ, রাস্তার পাশে বৃক্ষরোপণ, বিদ্যুৎ ব্যবস্থা, কটেজ নির্মাণ, বিনোদনের জন্য বাওড়ে নৌ-চলাচলের ব্যবস্থা এবং পর্যটকদের নিরাপত্তার জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। পরিপূর্ণভাবে কাজ শেষ হওয়ার পর এটি হবে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র। জেলা প্রশাসনের উদ্যোগে এ পার্ক ও রিসোর্ট স্থাপনের কাজ চলছে।