পূর্ব সুন্দরবন থেকে ৫ হরিণ শিকারি আটক

Sundarbans

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিকেলে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ এলাকা থেকে পাঁচ হরিণ শিকারিকে আটক করা হয়েছে। উপজেলা কটকা অভয়ারণ্যের জামতলা থেকে তাদের আটক করে বনরক্ষীরা।

শিকারিদের কাছ থেকে ২৫০ হাত নাইলনের দড়ির ফাঁদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়েছে। আটক ব্যক্তিদের বুধবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আটক শিকারিরা হলেন-বাগেরহাটের শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের জামাল হাওলাদার (৬০), একই গ্রামের মোতালেব হাওলাদার (৫০), পূর্ব খোন্তাকাটা গ্রামের রফিক মোল্লা (৩৮), উত্তর খোন্তাকাটা গ্রামের মনিরুল (৪৫) এবং একই গ্রামের শামীম আকন (২৩)।
শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে কটকা অভয়ারণ্য অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেস্টার) সরকার আবুল কালাম বনরক্ষীদের নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় জামতলা ওয়াচ টাওয়ার সংলগ্ন বনের মধ্যে কিছু লোককে সনঘাস কাটতে দেখে তাদের পাসপারমিট দেখতে চায় বনরক্ষীরা।

এসময় বৈধ কোনো পাস দেখাতে না পারায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে হরিণ শিকারের কথা স্বীকার করেন তারা। পরে বনে তল্লাশি করে হরিণ শিকারের উদ্দেশ্যে পেতে রাখা ফাঁদ এবং আস্তানা থেকে হরিণের শিংসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।