যুক্তরাষ্ট্রে পাল্টা পারমাণবিক হামলার হুমকি দিলেন কিম

যুক্তরাষ্ট্রে পাল্টা পারমাণবিক হামলার হুমকি দিলেন কিম

এবার উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন মার্কিন যুক্তরাষ্ট্রকে হামলার পাল্টা হুমকি দিলেন। একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কয়েক ঘণ্টা পরে তিনি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় পারমাণবিক অস্ত্র ব্যবহার করা হবে। গতকাল শুক্রবার তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গতকাল শুক্রবার উত্তর কোরিয়া এমন একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র জাপান সাগরে নিক্ষেপ করেছে- যা যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম। ক্ষেপণাস্ত্রটি হোক্কাইডোর ২১০ কিলোমিটার পশ্চিমে জাপান সাগরের পানিতে পড়ে। যুক্তরাষ্ট্র এর তীব্র নিন্দা জানিয়েছে। দক্ষিণ কোরিয়াও শক্ত পাল্টা ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে।

এদিকে, প্রথমবারের মতো মেয়ের হাত ধরে ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে দেখা গেল কিমকে। শুক্রবার কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’ একাধিক ছবি প্রকাশ করে। তাতে দেখা গেছে ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে মেয়ের হাত ধরে হাঁটছেন কিম। তবে ছবিগুলো কবেকার তা জানানো হয়নি।ধারণা করা হয়, কিমের তিনটি সন্তান রয়েছে। তবে এই প্রথমবারের মতো মেয়ের হাত ধরে প্রকাশ্যে এলেন কিম জং উন। মেয়েকে সঙ্গে নিয়ে দেশের বৃহত্তম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ পরিদর্শন করেন কিম।

সংবাদ সূত্রঃ আল-জাজিরা