Home আইন-আদালত বাফুফের কার্যনিবার্হী কিরণ কারাগারে

বাফুফের কার্যনিবার্হী কিরণ কারাগারে

- Advertisement -

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনিবার্হী সদস্য মাহফুজা আক্তার কিরণকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শনিবার (১৬ মার্চ) দুপুরে কিরণকে আদালতে নেওয়া হলে ঢাকা অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান কিরণের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, সকালে মাহফুজা আক্তার কিরণকে মোহাম্মদপুর থেকে গ্রেফতার করে পুলিশ। এ বিষয়ে মতিঝিল থানার ওসি ওমর ফারুক জানান, কিরণকে গ্রেফতার দেখানোর পর আদালতে পাঠানো হয়। পরে আদালতে কিরণের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। শুনানিতে বলেন, যেহেতু এটি জামিন যোগ্য ধারা। তাই যে কোন শর্তে জামিনের প্রার্থনা করছি।

- Advertisement -

উভয় পক্ষের শুনানি শেষে মামলার মূল নথি না থাকায় আদালত জামিন নামঞ্জুর করে কিরণকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগের মামলায় নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে মানহানির মামলা হয়।

গত মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী আদালতে মামলাটি করা হয়। এ মামলার বাদী শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স।

শুনানি শেষে ওইদিন মামলাটি আমলে নিয়ে আসামি মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। একই সঙ্গে ২ এপ্রিল অভিযোগ বিষয়ে আসামির উপস্থিতি ও ওয়ারেন্ট তামিল প্রতিবেদনের জন্য দিন ঠিক করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে মাহফুজা আক্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়। পরে মামলার এজাহারে বলা হয়,  প্রধানমন্ত্রীকে কটূক্তি করায়  কিরণের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি হয়েছে।

- Advertisement -