Home ঢাকা বিভাগ কিশোরগঞ্জ কিশোরগঞ্জে সিপিবি-বাসদের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৬

কিশোরগঞ্জে সিপিবি-বাসদের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৬

- Advertisement -

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে কিশোরগঞ্জ থেকে বের করা মিছিলে লাঠিপেটা করেছে পুলিশ। এসময় জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হকসহ ছয় নেতাকর্মী আহত হন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে শহরের পুরান থানা মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের দাবি এবং চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা সারাদেশে এই হরতাল কর্মসূচির ডাক দেয়। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে শহরের গৌরাঙ্গবাজার এলাকার সিপিবি অফিস থেকে হরতালের সমর্থনে মিছিল বের করেন সিপিবি ও বাসদের নেতাকর্মীরা। মিছিল সড়ক প্রদক্ষিণ করে পুরান থানা মোড় এলাকায় পৌঁছালে পুলিশ তাদের প্রথমে বাধা ও পরে হামলা চালায়।

- Advertisement -

প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতাল সমর্থকরা মিছিল নিয়ে পুরান থানা মোড় এলাকা পার হওয়ার সময় একদল পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নেতাকর্মীদের তর্কবিতর্ক হয়। একপর্যায়ে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে এবং ব্যানার, পোস্টার ও লিফলেট ছিনিয়ে নেয়। এ সময় জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হকসহ সংগঠন দুটির ছয় নেতাকর্মী আহত হন। আহতদের কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক ইদ্রিস বলেন, ‘শান্তিপূর্ণভাবে আমরা হরতালের পক্ষে মিছিল করছিলাম। কাউকে দোকানপাট বন্ধ রাখতে বাধ্য করা হয়নি বা যানবাহন চলাচলেও আমরা বাধা দেইনি। কিন্তু আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অতর্কিত হামলা চালায় এবং লাঠিচার্জ করে। এতে সিপিবি-বাসদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।’

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম

- Advertisement -