প্লে-অফের পথে কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল দিনের একমাত্র ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে প্লে-অফের পথে আরো এগিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। এদিন ঘরের মাঠে রাজস্থানকে ৬ উইকেটে হারায় দীনেশ কার্তিকের দল।

কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচটিতে আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান করে রাজস্থান। ব্যাটিংয়ের শুরুটা দারুণ করেন রাজস্থানের দুই ওপেনার জস বাটলার এবং রাহুল। দুইজন মিলে দলীয় পাঁচ ওভারেই তোলেন ৬১ রান। তবে পঞ্চম ওভারের শেষ বলেই রাসেলের বলে সাজঘরে ফেরেন রাহুল। ১৫ বলে ২৭ রান করেন তিনি। এর পরেই রানের গতি কমে যায়।

দলের পক্ষে সর্বোচ্চ ২২ বল খেলে ৩৯ রান করেন বাটলার। তার ইনিংসটি সাজানো ছিলো ২টি ছক্কা আর ৫ বাউন্ডারিতে। আর শেষের দিকে ২৬ রান করেন উনাদকার।

কলকাতার পক্ষে ২০ রান দিয়ে ৪ টি উইকেট নেন কুলদীপ যাদেব। আর সমান দুটি করে উইকেট নেন রাসেল এবং প্রাসিদ।

জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১২ বল হাতে রেখেই জয় তুলে নেয় কলকাতা। শুরু দিকে ৭ বলে ২১ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন সুনিল নারিন। নারিন সাজঘরে ফিরলে আরেক ওপেনার ক্রিস লিনের ৪৫ আর পাঁচ নম্বরে নামা দিনেশ কার্তিকের অপরাজিত ৪১ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় কেকেআর।

রাজস্থানের বেন স্ট্রোকস ৩ উইকেট নেন। আর ম্যাচ সেরা হন কলকাতার কুলদীপ যাদব।

১৩ ম্যাচে ৭ জয় ও ৬ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে কেকেআর। আর রাজস্থান ১৩ ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

বাংলাদেশ সময়ঃ ০৯৪১ ঘণ্টা, ১৬ মে, ২০১৮