‘আইনমন্ত্রীর বিচার হবে’

দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে আইনমন্ত্রীর বিচার হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল কবির রিজভী।

আইনমন্ত্রীর পদত্যাগ দাবি করে তিনি বলেন, তার সাজা হতেই হবে। এই মুহুর্তে আইনমন্ত্রীর পদত্যাগ দাবি করছি।

শ‌নিবার (১৪ অক্টোবর) সকা‌লে জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে ‘‌বিএন‌পি চেয়ারপার্স‌ন বেগম খা‌লেদা জিয়ার বিরু‌দ্ধে মিথ্যা মামলায় গ্রেপ্তারি প‌রোয়ানা জা‌রির প্র‌তিবা‌দে এবং মামলা প্রত্যাহা‌র’ এর দাবিতে জাতীয় গণতা‌ন্ত্রিক আন্দোলন আ‌য়ো‌জিত মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী ব‌লেন, ‘কমপ‌ক্ষে চারবার বিচা‌রের মাধ্য‌মে সাজা হওয়া উচিত আইনমন্ত্রীর, উনি মিথ্যা কথা ব‌লে‌ছেন ‌যে, প্রধান বিচারপ‌তি ক্যানসা‌রে আক্রান্ত কিন্তু প্রধান বিচার গতকাল ব‌লে‌ছেন যে তি‌নি সুস্থ আছেন, মন্ত্রী হওয়ার সময় তি‌নি শপথ ক‌রে‌ছি‌লেন যে অনুরা‌গের বশবর্তী হ‌য়ে মিথ্যা বল‌বেন না, উনি শপথ ভঙ্গ ক‌রেছেন, এই কার‌ণেই ওনার (আইনমন্ত্রীর) সাজা হ‌ওয়া উচিত।’

তিনি বলেন, প্রধান বিচারপতি যাবার আগে গণমাধ্যমকে সত্য কথা বলে গেছেন। তিনি সুস্থ আছেন। তাকে কথার বলতে দেয়া হয়নি এতোদিন তাকে মানসিক নির্যাতন করা হয়েছে তিনি অসুস্থ নন। আইনমন্ত্রী মিথ্যাচার করেছেন তার পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, স্বয়ং প্রধান বিচারপতি বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। তাহলে আপনার আমার নিরাপত্তা কোথায়?’

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘প্রধান বিচাপতি দেশে ফিরে আসবেন বলেছেন। দেশের বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার্থে তিনি আবার আসবেন বলেছেন। আমাদেরকে প্রধান বিচারপতির পাশে থাকতে হবে।’

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, আরব্য উপন্যাসের এই স্বৈরাচার দানবকে রাজপথে পতন করতে হবে।

মানববন্ধ‌নে এ সময় আরো উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির আবু না‌সের রহমাতুল্লাহ, আমিনুল ইসলাম, ওলামাদ‌লের সভাপ‌তি আব্দুল মা‌লেক, বিএন‌পির সম্পাদক মন্ডলীর সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, আব্দুস সালাম প্রমুখ।

 

বাংলাদেশ সময় : ১৩৩৬ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ