চ্যাম্পিয়নস লিগে জয় পেলো লিভারপুল

Liverpool F.C.

চ্যাম্পিয়নস লিগে সালজবুর্গের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে লিভারপুল। একটি করে গোল করেছেন সালাহ ও কেইতা।ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু লিভারপুল তারকা সালাহকে গোলবঞ্চিত করেন সালজবুর্গের গোলরক্ষক। মিনিট পাঁচেক পর অল্পের জন্য রক্ষা পায় লিভারপুল।

এ যাত্রায় ইংলিশ জায়ান্টদের রক্ষা করেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন। তাও পরপর দুবার। প্রথমবার হংয়ের শট ঠেকান অ্যালিসন। রিফ্লেকশনে বল পান মিনামিনো। এবার তার শটও রুখে দেন অ্যালিসন।প্রথমার্ধে এর চেয়ে ভালো সুযোগ তৈরি করতে পারেনি সালজবুর্গ। তবে গোলের অসংখ্য সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি লিভারপুল।

২০তম মিনিটে লিভারপুল তারকা মানে সহজ সুযোগ হাতছাড়া করেন। মিনিট চারেক পর সুযোগ পায় সালজবুর্গও। এবারও বলের গায়ে ঠিকঠাক ঠিকানা লিখতে ব্যর্থ হন সালজবুর্গের খেলোয়াড়। ২৯তম মিনিটে আবারও গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লিভারপুলের মিসরীয় তারকা সালাহ। প্রথমার্ধে কোনো দলই আর গোলের দেখা পায়নি।

গোলের গেরো খোলে দ্বিতীয়ার্ধে। পরপর দুই মিনিটে সালজবুর্গের বুকে ছুরি চালান ইংলিশদের দুই বড় তারকা নাবি কেইতা ও মোহামেদ সালাহ। ৫৭ মিনিটে মানের বুদ্ধিমত্তায় ডি বক্সে জায়গা করে নেন কেইতা। তাঁর দুর্দান্ত হেডে বল জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় অতিথিরা। ৫৮ মিনিটে এসে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সালাহ। এরপর পুরো খেলায় বেশ কয়বার ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মানে-সালাহরা। শেষতক ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।