দেশে লুণ্ঠন কমেছে, এ জন্য উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

দেশে লুণ্ঠন কমেছে, এ জন্য উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ ও ইফতার মাহফিলে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আমাদের দেশের সম্পদ ব্যবহার করে গর্বের সঙ্গে কাজ করছি। দেশে লুণ্ঠন কমেছে, এ জন্য উন্নয়ন হচ্ছে।’ গতকাল শনিবার তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ ও ইফতারে মাহফিলে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘এই উন্নয়নের গতি আরো বাড়ানো যাবে। আগামী পাঁচ-সাত বছরের মধ্যে আমরা উন্নয়নে এ অঞ্চলে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা-সবাইকে ছাড়িয়ে যাব।’

এ সময় পরিকল্পনামন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সবাই স্বাধীন প্রজন্মের মানুষ। পরাধীন না-হলে স্বাধীনতা কি বুঝতে পারবেন। তাই ইতিহাস জানতে হবে। বাঙালির ইতিহাস, তার আত্মপরিচয়, ভাষা, সংস্কৃতি জানতে হবে। আর ভবিষ্যতে এই বাংলায় যেন বহিরাগত কারোর পদদলিত না হয় সেটা খেয়াল রাখতে হবে।’

অনুষ্ঠানে প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার, ডিএমপি মতিঝিল জোনের এডিসি মো. নুরুল আমিন, বাংলাদেশ আওয়ামী লীগ উপকমিটির সাবেক সহসম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুল হাই রাজিব, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক আব্দুল্লাহ শাহিন ও জবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আফসার, জবি সাংবাদিক সমিতির সহসভাপতি মহিউদ্দিন রিফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ফখরুল ইসলাম টিপুর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নীলপদ্ম রায় প্রান্ত।