ভিদালকে ভয় পান মেসি!

বাছাইপর্বের বাধা পেরুতো ব্যর্থ হওয়ায় এবারের বিশ্বকাপে দর্শক সারিতে বসে খেলা দেখতে হবে চিলির ফুটবলারদের। আর্তুরো ভিদালের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। মাঠে না থাকলেও কথার লড়াইয়ে কিন্তু পিছিয়ে নেই চিলির এই মিডফিল্ডার। মাঠের বাইরে বসেই বাক্যবাণে মেসিকে বিদ্ধ করেছেন এই বায়ার্ন তারকা। সম্প্রতি ব্রাজিলের একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে ভিদাল দাবি করেছেন, মেসি নাকি তার মুখোমুখি হতে ভয় পান।

গত দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হার মেনেছে আর্জেন্টিনা। ২০১৫ সালে কোপা আমেরিকায় ফাইনালে চিলির বিপক্ষে হারের পর রাগে ক্ষোভে অবসরও নিয়ে ফেলেন লিওনেল মেসি। এরপর থেকেই নাকি ভিদাল ও চিলিকে ভয় পান মেসি ও তার দল আর্জেন্টিনার।

ভিদাল বলেন, ‘আপনি যদি জানতে চান আমি তাকে ভয় করি কিনা বা সে আমাকে ভয় করে কিনা। উত্তরে বলতে চাইবো, ‘আমি তাকে ভয় পাই না। আমি কাউকেই ভয় পাই না। মাঠে আমরা সবাই সমান। আমি আমার দলের হয়ে খেলি। আমার কাছে এটাই সবচেয় বড় আনন্দের। মাঠে সবোর্চ্চটুকু দেই আমি।’

চিলির হয়ে দুটি কোপা আমেরিকা জেতা এই তারকা মিডফিল্ডার আরো বলেন, ‘যদি জানতে চান সে আমাকে ভয় পায় কিনা তাহলে বলবো, হ্যাঁ, আমাকে ভয় পায়। আবার যদি তার মুখোমুখি হই, সেবারও আমরাই (চিলি) জিতব।

আগামী শনিবার আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে মেসিদের। পুরো ক্যারিয়ারে প্রায় সবকিছুই জিতেছেন মেসি। শোকেশে রয়েছে ক্লাব পর্যায়ে জেতা ৩২টি শিরোপা। তবে জাতীয় দলের হয়ে মেসির অর্জন অনেক কম। আগের দুবার কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে শিরোপা স্বপ্নভঙ্গ হয় তার। ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনালে হেরে যায় জার্মানির বিপক্ষে।

ক্যারিয়ারের একমাত্র আক্ষেপটা দূর করতে মেসির যে বিশ্বকাপটা জেতা খুবই দরকার। এবার মেসি কি সেটা জিতে ভিদালের কথার যথোপুযুক্ত জবাব দিতে পারবেন? সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে রাশিয়ায়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ১৩ জুন, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/এসএনবি