Home জেলার খবর সেই মুক্তার স্বপ্নপূরণ করছেন তথ্যমন্ত্রী

সেই মুক্তার স্বপ্নপূরণ করছেন তথ্যমন্ত্রী

- Advertisement -

পরিবারের সবাই বাক ও শ্রবণ প্রতিবন্ধী হলেও মুক্তা ছিল ব্যতিক্রম। পরিবারে কথা বলতে পারা একমাত্র সন্তান মুক্তা ইশারা ভাষাতেই ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন। অবশেষে মুক্তার সেই স্বপ্নপূরণ হতে যাচ্ছে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের নির্দেশে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) ইশারা ভাষার উপস্থাপিকা হিসেবে স্থায়ী নিয়োগ পেতে যাচ্ছেন আফরোজা খাতুন মুক্তা।

মুক্তা নিজেই বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, তথ্যমন্ত্রী বুধবার (১৯ জুন) এ ব্যাপারে বিটিভির মহাপরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেন।

- Advertisement -

মুক্তা জানান, তাকে নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হবার পর তিনি চট্টগ্রামে তথ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। তথ্যমন্ত্রী গুরুত্বের সঙ্গে মুক্তার বিষয়টি শুনে তাকে ঢাকায় স্বাক্ষাত করতে বলেন। বুধবার ঢাকায় মুক্তা তার বাক ও শ্রবণ প্রতিবন্ধি বাবা-মাকে সঙ্গে নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাত করেন। এরপর মন্ত্রী মুক্তাকে ইশারা ভাষার উপস্থাপিকা হিসেবে বিটিভিতে নিয়োগের ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

তথ্যমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২০ জুন) সকালে বিটিভি ভবনে মুক্তাকে ডেনে নেন বিটিভির মহাপরিচালক এস এম হারুন। এই সময় তিনি মুক্তাকে বিটিভিতে ইশারা ভাষার উপস্থাপিকা হিসেবে নিয়োগের প্রক্রিয়া শুরুর বিষয়টি নিশ্চিত করেন।

মুক্তা নিজের স্বপ্নপূরণ হতে যাওয়ায় মহান সৃষ্টিকর্তা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি তথ্যমন্ত্রীর প্রতি কিভাবে কৃতজ্ঞতা জানাবো তা ভাষায় প্রকাশ করতে পারছি না। মন্ত্রী আমাকে সন্তানের মতো কাছে ডেকে সব কথা শুনেছেন। প্রতিটি কথা গুরুত্ব দিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছেন। ইশারা ভাষায় আমি যে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেছি সেই স্বপ্ন আমার পূরণ করেছেন তথ্যমন্ত্রী।

উল্লেখ, চট্টগ্রামের হাটহাজারীর কুয়াইশ ভরাপুকুর গ্রামের আফজল তালুকদার বাড়িতে মুক্তার পরিবারের বসবাস। মুক্তার বাবা মনজুরুল হক, মা আরেফা খাতুন এবং একমাত্র ছোট ভাই মামুনুর রশিদ ইফতি তিনজনই বাক ও শ্রবণ প্রতিবন্ধি।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একই মঞ্চে উপস্থিত থেকে ইশারা ভাষাতে প্রধানমন্ত্রীর বক্তব্য উপস্থাপনা করেছিলেন মুক্তা।

লেটেস্টবিডিনিউজ/এনপিবি

- Advertisement -