সৌদি রাজকন্যার বাসায় চুরির শোকে হাসপাতালে ভর্তি

সৌদি আরবের এক রাজকন্যার বাসা থেকে ছয় কোটি টাকার জিনিসপত্র চুরি হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে ফ্রান্সের প্যারিসের এক অ্যাপার্টমেন্টে। আর এ শোকেই অসুস্থ হয়ে পড়েন সৌদি রাজকন্যা। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে আজ শনিবার এ তথ্য জানানো হয়েছে। তাতে জানা গেছে, ৪৭ বছর বয়সী সৌদি রাজকন্যা গত আগস্ট মাসের পর থেকে প্যারিসের ওই অ্যাপার্টমেন্টে ছিলেন না। সেখানে তিনি কিছুদিন আগে ফেরেন। অ্যাপার্টমেন্টের রুমে প্রবেশ করেই সৌদি রাজকন্যা দেখেন বেশ কয়েকটি মূল্যবান ব্যাগ, ঘড়ি, অলঙ্কার ও পশমী পোশাক চুরি হয়ে গেছে। চুরি যাওয়া জিনিসের মধ্যে রয়েছে হারমেস ব্র্যান্ডের ৩০টি ব্যাগ, যার আনুমানিক মূল্য ১০ হাজার থেকে ৩০ হাজার ইউরো, কার্তা ব্র্যান্ডের একটি ঘড়ি, বেশ কিছু গহনা এবং মূল্যবান পোশাক।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, চুরি যাওয়া এসব মালামালের আনুমানিক মূল্য ছয় লাখ ইউরো। যার পরিমাণ বাংলাদেশি মুদ্রায় অন্তত ছয় কোটি টাকা। অ্যাপার্টমেন্টটি প্যারিসের প্রাণকেন্দ্র জর্জ ৫ অ্যাভিনিউতে অবস্থিত। সৌদি রাজকন্যার ঘটনাটি পুলিশকেও জানাননি তিনি। তবে এ রাজকন্যা চুরি যাওয়া জিনিসপত্রের শোকে অসুস্থ হয়ে পড়েন।

এই ঘটনায় তদন্তের ভার দেওয়া হয়েছে প্যারিস পুলিশের অ্যান্টি-গ্যাং ইউনিটকে বলে স্থানীয় কৌঁসুলিরা জানিয়েছেন। চুরির ঘটনায় একজনকে সন্দেহ করা হচ্ছে বলে স্থানীয় একটি পত্রিকা জানিয়েছে। সন্দেহকৃত ওই ব্যক্তি গত আগস্ট থেকে সৌদি রাজকন্যার অ্যাপার্টমেন্টেই থাকছিলেন।