কে হচ্ছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’? ঘোষণা আজ

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশি হয়ে অংশ নেয়ার আগেই দেশে তুলকালাম অবস্থা। বিতর্কিতকে চ্যাম্পিয়ন বানানো নিয়ে তুমুল সমালোচনার মুখে আয়োজক প্রতিষ্ঠান। আয়োজক, বিচারক, উপস্থাপিকার মধ্যেও মতপার্থক্যের তৈরী হয়েছে। পুরো বিষয়টি নিয়েই এক ধরনের সংশয় তৈরী হয়েছে জনমনে। আর তার সমাধান হবে আজ।

‘ডিভোর্সি হওয়া সত্ত্বেও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়েছি, এটা আমার ভুল। আপনারা যদি আমাকে এ জন্য শাস্তি দিতে চান আমি মাথা পেতে নেবো। বাংলাদেশে আইন আছে, এখানে ১৬ বছরের একটি মেয়েকে বিয়ে দিলে সেটা বাল্যবিবাহ হিসেবে গণ্য হয়। আমার বেলায়ও তা হয়েছে। কিন্তু যে একদিনও সংসার করেনি তাকে কেন সারাজীবন বিবাহিতা পরিচয় বয়ে যেতে হবে?’ নিজের ভুল এভাবেই স্বীকার করেছেন বহু বিতর্কিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ মুকুটধারী জান্নাতুল নাঈম।

তবে তার মাথা থেকে মুকুট সরে যাবে আজ। কারণ নিয়ম অনুযায়ী বিবাহিতা কিংবা সন্তানের মা হয়েছেন এমন কেউ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। আর তাই আয়োজক অন্তর শোবিজ ও ওমিকন এন্টারটেইনমেন্ট অন্য প্রতিযোগীকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঘোষণা করবেন আজ।

অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন, ‘জান্নাতুল নাঈমকে নিয়ে অনেক কথা আমাদের কানে এসেছে। বিয়ের খবরটাও শুনেছি। আমরা টাইম টু টাইম সব তথ্য চীনে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে পাঠাচ্ছি। এরইমধ্যে আমরা বিচারকদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছি। সবার সঙ্গে আলাপ করে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী যা হওয়ার সেই সিদ্ধান্তই নেবো।’

সাংবাদিকদের অনুসন্ধানী প্রতিবেদনে জানা যায়, বিচারকদের রায় তোয়াক্কা না করেই নিজেদের পছন্দ অনুযায়ী এভ্রিলকে বেছে নিয়েছে অন্তর শোবিজ। জেসিয়াকে শুরুতে দ্বিতীয় রানারআপ করা হলেও পরে জানানো হয়, তিনি হয়েছেন প্রথম রানারআপ। এভ্রিলকে ঘিরে বিতর্ক তৈরি হওয়ায় তার মুকুট ফিরিয়ে নেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তাই দ্বিতীয় স্থান পাওয়া জেসিয়া ইসলামের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ০৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ