বিজয়ীর নাম ঘোষণায় ভুল!

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ

কে জানতো শেষে গিয়ে এমন একটা গোলমাল বাঁধবে! দিনের পর দিন শোবিজ অঙ্গনের বিভিন্ন অনুষ্ঠানে এমনটি ঘটছে। কী ছোট কী বড় আয়োজন, আয়োজকদের গাফিলতি চোখে পড়বেই। এরই সবশেষ উদাহরণ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠান। প্রতিযোগিতার শীর্ষ ১০ প্রতিযোগীর মধ্যে জান্নাতুল সুমাইয়া হিমিকে বিজয়ী ঘোষণা করার কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান, তিনি হয়েছেন দ্বিতীয় রানারআপ! পরে জান্নাতুল নাঈম এভ্রিলকে বিজয়ী ঘোষণা করা হয়। তখন আর তার হাসি দেখে কে! বাঁধভাঙা আনন্দে ভাসলেন চট্টগ্রামের এই তরুণী।

অপ্রস্তুত কাকে বলে হিমিকে দেখে তখন ভালোই বোঝা যাচ্ছিল। উপস্থাপক ভারতীয় মডেল-অভিনেত্রী শিনা চৌহানের মুখে নিজের নাম সেরা হিসেবে শুনে খুশির ফোয়ারা ছড়িয়েছিল তার মুখে। চীনে আগামী ৩০ ডিসেম্বর বিশ্বসুন্দরীর মঞ্চে উঠবেন ভেবে আনন্দে আপ্লুত ছিলেন তিনি। কিন্তু তা স্থায়ী হলো মাত্র কয়েক মুহূর্ত। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হওয়ার আনন্দটা তার নিমিষেই উড়ে গেলো! তখন দ্বিতীয় রানারআপ হলেও তিনি যে জোর করে মুখে হাসি রেখেছিলেন তা বলে দিচ্ছিল তার চোখমুখ!

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতার আয়োজক অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বললেন, ‘একটা ভুল হয়ে গেছে। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়েছেন জান্নাতুল নাঈম এভ্রিল। এরপর তিনি জানান, প্রথম রানারআপ জেসিয়া ইসলাম ও দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল সুমাইয়া হিমি। তার এ ঘোষণা শুনে থতমত খেয়েছেন আমন্ত্রিত অতিথিরা! চমকে যাওয়া নাকি হতভম্ব হওয়া, কোন অনুভূতি উল্লেখ করলে মানাবে তা বোঝা গেলো না!

বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি মিলনায়তনে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে এ ঘটনা ঘটে। ভুল বোঝাবুঝির অবসানের পর মুকুট পরিয়ে দেওয়া হয় এভ্রিলের মাথায়। এ ভুলের কারণে মিলনায়তনে অতিথিদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া, অবিশ্বাস ও হাস্যরস। সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে সোরগোল হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

জান্নাতুল নাঈম এভ্রিল সত্যিই বিচারকদের রায়ে সেরা হয়েছেন কিনা তা নিয়ে অবিশ্বাস প্রকাশ করেছেন অনেকেই। ভুলক্রমে প্রথমে হিমির নাম ঘোষণা করা না হলে হয়তো এমন পরিস্থিতি হতো না। মজার বিষয় হলো, দু’জনেরই নামের শুরুর অংশ ‘জান্নাতুল’!

উপস্থাপক ভারতীয় মডেল-অভিনেত্রী শিনা চৌহান প্রথমে ঘোষণা করেন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়েছেন জান্নাতুন সুমাইয়া হিমি। এর আগে প্রথম রানারআপ জান্নাতুল নাঈম এভ্রিল আর দ্বিতীয় রানারআপ হিসেবে জেসিয়া ইসলামের নাম শোনা যায় তার মুখে।

বিজয়ী তালিকা দেখে মঞ্চের সামনের সারিতে বসে থাকা বিচারকরা বলে উঠলেন, ‘এটা তো আমাদের তালিকা না!’ তা-ই যদি হবে, শিনাকে তাহলে এই নামগুলো দিলেন কে? ভুলটা আসলে কার তা খোলাসা করেনি আয়োজকরা।

বিচারক প্যানেলে ছিলেন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, জাদুশিল্পী জুয়েল আইচ, অভিনেত্রী শম্পা রেজা, আলোকচিত্রী চঞ্চল মাহমুদ, করপোরেট ব্যক্তিত্ব রুবাবা দোলা মতিন ও তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্ব সোনিয়া কবির। টাইটেল স্পন্সর ছিল লাভেলো।

চূড়ান্ত পর্বে বিজয়ী ঘোষণা নিয়ে নাটকীয়তা শেষে ভুল শোধরানোর পর জান্নাতুল নাঈমের মাথায় মুকুট পরিয়ে দেন বিবি রাসেল। ফলে তিনিই যাচ্ছেন চীনে। বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের সঙ্গে ৬৭তম মিস ওয়ার্ল্ড হওয়ার জন্য লড়বেন এই সুন্দরী।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ