বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে ঝড়ো ইনিংস খেললেন মিঠুন

Mohammad Mithun

সিলেট ঠান্ডার্স কোচ হার্সেল গিবসের টনিক নিশ্চয় কাজে লেগেছে মোহাম্মদ মিঠুনের। আক্রমণাত্মক ক্রিকেটের মন্ত্রে জপে দিয়েছিলেন তিনি। সেই মন্ত্রে বিশ্বাস রেখে বাংলাদেশ জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটসম্যান বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে খেলেছেন দারুণ এক ইনিংস। তার ব্যাটে ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৪ উইকেটে ১৬২ রান তুলেছে সিলেট।

টস জিতে সিলেটকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রাম। শুরুতে রনি তালুকদারকে তুলে নিয়ে ব্রেক থ্রুও দেয় চট্টগ্রাম। কিন্তু তিনে নামা মিঠুন উইন্ডিজ ওপেনার জনসন চার্লসকে নিয়ে সেই ধাক্কা সামলে নেন। দলের ৫১ রানে ব্যক্তিগত ৩৫ রান করে ফিরে যান চার্লস। তিনি ২৩ বলের ইনিংসে সাতটি চার মারেন। এরপরই ফিরে যান জীবন মেন্ডিস।

তবে মোহাম্মদ মিঠুন ছিলেন অবিচল। তিনি শেষ ওভার পর্যন্ত খেলেন। ৪৭ বলে খেলেন ৮৪ রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস। তার ১৭৮.৭২ স্ট্রাইক রেটের ইনিংসে ছক্কা ছিল পাঁচটি। এছাড়া চারটি চার মারেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাকে সঙ্গ দিয়ে সিলেটের অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২৯ রান করেন। তবে তিনি খেলে ফেলেন ৩৫ বল। না হলে সিলেটের ইনিংস আরও বড় হতে পারতো।

চট্টগ্রামের হয়ে রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ২ উইকেট। নাসির হোসেন কোন উইকেট না পেলেও বেশ কিপটে বোলিং করেন। তিনি ৪ ওভারে খরচা করেন মাত্র ২২ রান। নাশুম আহমেদ এবং রিয়াদ এমরিট একটি করে উইকেট নিলেও ৪ ওভারে খরচা করেন যথাক্রমে ৩৪ ও ৩৮ রান।