এমপি হতে চান চিত্রনায়িকা অপু!

- Advertisement -

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাঠে সক্রিয় ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। শোবিজ অঙ্গনের অনেক তারকার মতো তিনিও আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন। ছুটে গেছেন মানুষের কাছে।

এবার শোনা গেল, সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য (এমপি) হতে চান জনপ্রিয় এই নায়িকা।

- Advertisement -

সংসদে সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। আইন অনুযায়ী, সংসদ নির্বাচনের ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের পরবর্তী ৯০ দিনের মধ্যে সংরক্ষিত নারী আসনের নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ১ এপ্রিলের মধ্যে এ নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে তোড়জোড় শুরু করে দিয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। সে তালিকায় উঠে এসেছে অপু বিশ্বাসের নাম।

অপুর পক্ষ থেকেও নির্বাচনে অংশ নেওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। গতকাল রাতে অপু তার ফেসবুক ভেরিফায়েড পেজের প্রোফাইলের ছবিটিও পরিবর্তন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকা তার একটি ছবি দিয়েছেন। তবে কী সত্যি সংরক্ষিত নারী আসনে লড়তে চান অপু?

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে অপু বিশ্বাস বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাতৃত্বসুলভ ব্যবহার, মানবিকতা আমাকে মুগ্ধ করেছে। তার সুনাম আজ বিশ্বময়। তার আদর পাওয়ার সৌভাগ্য আমার হয়েছে। জীবনের কঠিন দুঃসময়ে তিনি আমাকে সাহস দিয়েছেন, ধৈর্যশীল হওয়ার পরামর্শও দিয়েছেন। তার নেতৃত্বে কাজ করার সুযোগ পেলে নিজেকে ধন্য মনে করব।’

অপু আরও বলেন, ‘দীর্ঘদিন ধরে আমি নারী ও শিশুদের জন্য কাজ করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমার ওপর আস্থা রাখেন এবং আমাকে কাজের সুযোগ দেন, তবে অবশ্যই আমি দায়িত্ব নিয়ে কাজটি করব। আর তিনি যদি মনে করেন, এ দায়িত্ব নেওয়ার সময় আমার হয়নি, তাতেও আমার কোনো আপত্তি নেই। আমি আমার অবস্থান থেকে নারী ও শিল্পীদের জন্য কাজ করে যাব। নারীরা সাধারণত কী ধরনের সমস্যার মুখোমুখি হন, তা আমার জানা আছে। কারণ আমিও একজন নারী। আমার বিশ্বাস, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে তার নেতৃত্বে কাজ করার সুযোগ দেবেন।’

খোঁজ নিয়ে জানা যায়, সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হওয়ার লড়াইয়ে অপু বিশ্বাসের পাশাপাশি শোবিজ অঙ্গনের বেশ কয়েকজন অভিনেত্রীর নামও উঠে এসেছে। এ তালিকায় আছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী, শমী কায়সারসহ অনেকে।

- Advertisement -