Home খেলা বর্ষসেরা ক্রিকেটার মুশফিক

বর্ষসেরা ক্রিকেটার মুশফিক

- Advertisement -

মুশফিকুর রহিম। মিডল অর্ডারে বাংলাদেশ ক্রিকেটের এক নির্ভরতার নাম। ২০১৮ সালে লিজেন্ড এই ক্রিকেটারের ব্যাট হাতে দুর্দান্ত সময় কেটেছে। ১৯টি ওয়ানডে ম্যাচ খেলে পেয়েছেন ৭৪৯ রান। সর্বোচ্চ ১৪৪। গড় ৫৩.৫০। আবার ৮ টেস্টে করেন ৪৯০ রান। সর্বোচ্চ ২১৯। গড় ৩৫.০০। সেই সাফল্যের স্বীকৃতিটা পেয়ে গেলেন এই উইকেট কিপার-ব্যাটসম্যান।

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রিকেটার মনোনীত হয়েছেন তিনি। আগামী ৬ এপ্রিল দেশের ক্রীড়াঙ্গনের মর্যাদাপূর্ণ পুরস্কার ‘বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে তাকে। একইসঙ্গে সেরা ক্রীড়াবিদ, কোচ, সংগঠক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে।

- Advertisement -

এবারের পুরস্কার বর্ষসেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকায়ও আছেন মুশফিক। সম্মানজনক এই ক্যাটাগরিতে তার সঙ্গে আরো রয়েছেন- জাতীয় মহিলা দলের তারকা রুমানা আহমেদ ও শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী। পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন তামিম ইকবাল। এখানে তার সঙ্গে রয়েছেন রুমানা আহমেদ, মুশফিক ও আবদুল্লাহ হেল বাকী।

১৯৬৪ সালে দেশে প্রথম ক্রীড়াক্ষেত্রে পুরস্কারের সূচনা করে বিএসপিএ। তারই ধারাবাহিকতায় আগামী শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হবে পুরস্কার অনুষ্ঠান।

১২টি বিভাগে সর্বমোট ১৪ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে।

- Advertisement -