নারায়ণগঞ্জে ফ্রেন্ডস মার্কেটে ক্রেতাদের ব্যাপক ভিড়, পুলিশের লাঠিচার্জ

Friends Market

দেশে মহামারী করোনার প্রভাবে বিরাজ করছে অস্থিতিশীল পরিবেশ। স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খুলতে অনুমতি দেওয়া হলেও নারায়ণগঞ্জে নির্দেশনা না মেনে একটি মার্কেট খোলা হয়। এতে করে সেখানে ক্রেতাদের ব্যাপক ভিড় সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। পরে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জের কালিরবাজারে ফ্রেন্ডস মার্কেটে এ ঘটনা ঘটে। মার্কেটটি খুলতে কোনো ধরনের প্রশাসনিক নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানা হয়নি।

প্রতক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে মার্কেট খোলার পর থেকেই শত শত ক্রেতা মার্কেটে ভিড় করেন, যার ৮০ শতাংশই নারী। এরা এখানে কেনাকাটা করতে এসে কোনো ধরনের শারীরিক দূরত্ব মানেননি।

তারা দোকানগুলোতে উপচে পড়ে কেনাকাটা করছিলেন। মার্কেটটির বাইরে ছিল না কোনো জীবাণূমুক্তকরণ সুড়ঙ্গ (ডিসইনফেকশন টানেল), হ্যান্ড স্যানিটাইজিং কিংবা হাত ধোয়ার ব্যবস্থা। মার্কেটের দোকানিদের বেশিরভাগই মাস্ক, গ্লাভস ব্যবহার করছিলেন না।

এ ছাড়া অনেক ক্রেতাই মাস্ক পরিহিত ছিলেন না। পরে পুলিশ এসে বার বার তাদের সরে যেতে বললেও তারা না সরলে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আব্দুল হাই জানান, সকাল থেকে তিন দফায় তাদের সতর্ক করা হলেও তারা কোনো স্বাস্থ্যবিধি অনুসরণ করেনি। এমনকি তারা কোনো জীবাণূমুক্তকরণ ব্যবস্থাও করেননি। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ক্রেতাদের সরিয়ে দিয়ে মার্কেটটি বন্ধ করে দেয়া হয়েছে।