নারায়ণগঞ্জে যুবককে গলাকেটে হত্যা

মাদক ব্যবসায়ীদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাজন নামে এক যুবককে গলাকেটে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার।

শুক্রবার (২৯ মে) দিনগত রাতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ দিন থাকার পর তার মৃত্যু হয়। রাজন সোনারগাঁও উপজেলার আমগাঁও এলাকার তোফাজ্জল মিয়ার ছেলে।

নিহত রাজনের মামা আলতাফ কাজী জানান, উপজেলার কাজীপাড়া এলাকায় মামার বাড়িতে থাকতো রাজন। সে রূপসী এলাকায় একটি সমবায় সমিতি পরিচালনা করতো। এ কারণে রূপসীর বিভিন্ন এলাকায় তার কিছু সমিতির গ্রাহক ছিল। কলাবাগান এলাকার একটি সংঘবদ্ধ মাদকব্যবসায়ী চক্র পেশা গোপন করে তার কাছ ঋণ নেয় বলে জানা যায়।

এ ঋণের টাকা পরিশোধ করা নিয়ে চক্রটির সঙ্গে বিরোধের সৃষ্টি হয়। গত ১৩ মে সন্ধ্যায় ইফতারের পর মোবাইল ফোনের মাধ্যমে তাকে ডেকে নিয়ে ওই চক্রটি গলাকেটে হত্যার চেষ্টা চালায়। এসময় স্থানীয়রা টের পেয়ে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় লাইফ এইড হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে। পরে রাজনের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বাবা তোফাজ্জল মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ধরনের ঘটনার কথা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত মোতাবেক অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।