বাড়ি নারায়ণগঞ্জ নিউজ গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

coronavirus

প্রাণঘাতী করোনা ভাইরাসে নারায়ণগঞ্জে মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছেন নতুন করে আরও ৭ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০৭ জন। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে আরও ১১৩ জনের। এ নিয়ে জেলায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হলেন মোট ৪ হাজার ৬৪৩ জন। জেলায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ১৭৪ জন। রবিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে নারাণগঞ্জে করোনার ভয়াবহতায় জেলার শহরের ভেতরে তিন রঙের জোন না করে বরং পুরো শহর বা জেলার হটস্পটগুলোকে কঠোরভাবে চার সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন পালনের প্রস্তাব উঠে এসেছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস এন্ড রেস্পন্সিবলিটি’র (এফডিএসআর) প্রস্তাবনায়।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সময়ে মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে ও চিকিৎসকদের ব্যক্তিগত নিরাপত্তা ও কর্মক্ষেত্রকে নিরাপদ করতে ১০ দফা দাবি জানিয়েছেন চিকিৎসকদের এই সংগঠনটি। শনিবার বিকেলে অনলাইন সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরে সংগঠনটি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র মতে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় এ পর্যন্ত মারা গেছেন ৫৮ জন ও আক্রান্ত ১ হাজার ৫৮৪ জন। আর সদর উপজেলায় মারা গেছেন ২২ জন ও আক্রান্ত ১ হাজার ১৩১ জন। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৫১ ও মারা গেছেন ৩ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ৪৫০ ও মারা গেছেন ৩ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৩৯৯ ও মারা গেছেন ১৩ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ৮ জন ও ৯২৮ জন আক্রান্ত।

এই পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ হাজার ১৬০ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৯৩২ জন, সদর উপজেলার ৫২০ জন, রূপগঞ্জের ১৯২ জন ও আড়াইহাজারের ৩১৫ জন, বন্দরের ৩০ ও সোনারগাঁয়ের ১৭১ জন।