সোনারগাঁয়ের টিপুরদীতে ছিনতাই করে পালানোর সময় গ্রেফতার ২

আজ সোমবার (১৪ ডিসেম্বর) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী ক্যানটাকি ফ্যাক্টরির সামনে থেকে একটি মুরগি বহনকারী পিকআপ ভ্যানে ছিনতাই করে পালানোর সময় দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সকালে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের একটি টহলদল তাদের গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেছেন। দুপুরে ছিনতাইকারীদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী এলাকার ক্যানটাকি ফ্যাক্টরির সামনে মুরগি বহনকারী একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-৬৬৮৩) বিকল হয়ে পড়ে। সেটি মেরামত করার সময় বরগুনা জেলার আমতলী উপজেলার ছোট নীলগঞ্জ গ্রামের মুজিবুর রহমানের ছেলে হৃদয় আহম্মেদ (২৫) ও লক্ষীপুর জেলার রামগাই থানার সোনাপুর গ্রামের স্বপন মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩০) বিকল গাড়িতে থাকা মুরগি ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজারকে ছুরির ভয় দেখিয়ে তার কাছ থেকে মুরগি বিক্রির ২০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যেতে থাকে। এসময় ওই ম্যানেজার চিৎকার দিলে কাঁচপুর হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. হাবিবুর রহমান ছিনতাইকারীদের ধাওয়া করে গ্রেফতার করেন। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

ওসি মনিরুজ্জামান জানান, দীর্ঘদিন ধরে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে সংঘবদ্ধ হয়ে ছিনতাইকারী একটি চক্র বিভিন্ন যানবাহনে ছিনতাই করে আসছে। পুলিশ বিভিন্ন সময়ে তাদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সোমবার দুই ছিনতাইকারীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, দুই ছিনতাইকারীকে হাইওয়ে পুলিশ মামলা দায়ের করে থানায় হস্তান্তর করেছে। তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। ছিনতাইকারী চক্রটি গ্রেফতারের জন্য পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে।