নারায়ণগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

বাংলাদেশের মধ্যাঞ্চলের ঢাকা বিভাগের জেলা নারায়ণগঞ্জের চাঁদমারী বস্তি এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শতাধিক রিকশাসহ একটি রিকশার গ্যারেজসহ প্রায় ২৫টি ঘর ভস্মীভূত হয়েছে।

সোমবার (২২ মার্চ) দিবাগত রাত ১২টার পরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মন্ডলপাড়া, ফতুল্লা ও হাজীগঞ্জ স্টেশনের প্রায় ১০টি ইউনিট ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সোয়া ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। খবরটি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ পরিচালনা আব্দুল্লাহ আল আরেফীন।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সূত্রে জানা যায়, মোহাম্মদ আলীর কাগজের গোডাউন থেকেই আগুনের সূত্রপাত হয়। পরে সেটি ছড়িয়ে পড়ে ফরিদার রিকশার গ্যারেজে এবং ২৮ টি ঘর ও বিভিন্ন গোডাউনে। ফরিদার রিকশার গ্যারেজে তার নিজের ১৬টি এবং অন্য মানুষের ১শ’টি রিকশা ছিল, সবগুলো রিকশাই পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুন লাগা ঘরগুলোও পুড়ে ছাই হয়ে গেছে।

আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুনের সূত্রপাত প্রাথমিকভাবে বলা যাচ্ছে না। তবে আমাদেরকে মশার কয়েলসহ দাহ্য পদার্থের ব্যাপারে সতর্ক থাকতে হবে কারণ এসব থেকেই আগুনের সূত্রপাত হয়।

ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, আগুনের খবর পেয়ে ছুটে এসেছি এবং আমি ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পাশে রয়েছি।