প্রধানমন্ত্রী হাওরের উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিকঃ পরিকল্পনা মন্ত্রী

সুনামগঞ্জ জেলা আমাদের, আমরা সবাই মিলেমিশে এ জেলার উন্নয়ন করবো বলে জানিয়েছেন, পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। আমি কোনো অঞ্চলিকতাকে প্রধান্য দেইনি বরং সারা জেলার উন্নয়ন চিন্তা করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিক। তিনি হাওরের উন্নয়নের প্রকল্প নিয়ে গেলেই তা পাস করার ব্যাপারে কোনও দ্বিমমত প্রকাশ করেন না। আজ বুধবার (১১ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস হওয়ায় জেলার দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ মোড়ে ছাত্র-জনতার বিশাল সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সুনামগঞ্জ শহর থেকে পাগলা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট সড়কের দুই পাশে সব সরকারি স্থাপনায় ভরে যাবে। হাওরে অভিনব পরিবর্তন আসবে। সুনামগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত সড়ক হবে তার মধ্যে ১৭ কিলোমিটার উড়াল সড়ক হবে।

পরিকল্পনা মন্ত্রী বলেন, সুনামগঞ্জ সদর উপজেলার যেখানে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হচ্ছে, সারা জেলার মানুষের সুবিধাজনক স্থান এটি। সুনামগঞ্জ-সিলেট সড়কের যে স্থানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্বাচন করে প্রস্তাব করা হয়েছে। সেটিও সকলের মধ্যবর্তী স্থানে এবং সবচেয়ে উঁচু জমি। সুনামগঞ্জ হাওর ও কৃষি নির্ভর জেলা এখানে কৃষি ইনস্টিটিউট, মাছ সুরক্ষার জন্য নানা ধরনের প্রকল্প আমরা শিগগিরই গ্রহণ করবো।

আওয়ামী লীগ নেতা আব্দুর রউফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদসহ জেলার ১১ উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকরা।