বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স সালমানের মৃত্যুতে বাংলাদেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

Sheikh_Khalifa_bin_Salman_Al_Khalifa

মধ্যপ্রাচ্যের দ্বীপ রাষ্ট্র বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ।

এদিন বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

সচিবালয়ে রাষ্ট্রীয় শোক উপলক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) ওপর জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। গুলিস্থানের জিরো পয়েন্ট এলাকায় জিপিও ভবনেও অর্ধনমিত অবস্থায় জাতীয় পতাকা উড়তে দেখা যায়।

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে মঙ্গলবার বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সোমবার (১৬ নভেম্বর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার রুহের মাগফিরাতের জন্য এদিন বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

গত ১১ নভেম্বর ৮৪ বছর বয়সী বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা মারা যান। ১৯৭১ সালে বাহরাইন স্বাধীন হওয়ার পর থেকে প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন।