অবশেষে ভালো মানের বগি পাচ্ছে মেঘনা ও বিজয় এক্সপ্রেস

Ministry of Railways

পুরনো বগি দিয়ে দীর্ঘদিন ধরে চলা মেঘনা ও বিজয় এক্সপ্রেস ট্রেনে ভালো মানের বগি (রেক) যুক্ত করার অনুমোদন দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) রেলওয়ের মহাপরিচালকের কার্যালয়ের উপ-পরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) মো. খায়রুল কবির স্বাক্ষরিত এক আদেশে এ অনুমোদন দেওয়া হয়।

আদেশে উল্লেখ করা হয়, ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে ইন্দোনেশিয়া থেকে আসা নতুন কোচ সংযুক্ত করা হবে। পাশাপাশি এ দুটি ট্রেনের চায়না ও ইরানী কোচ মেঘনা ও বিজয় এক্সপ্রেস ট্রেনে যুক্ত করা হবে।

রেলওয়ে সূত্র জানায়, জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস আন্তনগর ট্রেন। এখানকার বগিগুলো অনেক ভালো মানের, নতুনের মতোই। মেঘনা ও বিজয় এক্সপ্রেস ট্রেনের বগিগুলো ব্রিটিশ আমলের। ভেতরের সিটগুলোর অবস্থাও নাজুক। তাই জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে নতুন বগি যুক্ত হলে যাত্রীদের দুর্ভোগ কমবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী ফকির মো. মহিউদ্দিন বলেন, মেঘনা ও বিজয় এক্সপ্রেস ট্রেনে জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনের বগিগুলো সংযুক্ত করতে রেলভবন থেকে একটি চিঠি দিয়েছে। শিগগিরই বগিগুলো সংযুক্ত করা হবে।

গত ১০ নভেম্বর ‘পুরনো বগিতেই ৩৫ বছর পার মেঘনার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে মেঘনা ও বিজয় এক্সপ্রেস ট্রেনে যাত্রীদের দুর্দশার চিত্র তুলে ধরা হয়।