‘ভয়ঙ্কর এই অভিজ্ঞতা থেকে বের হতে সময় লাগবে’

একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। মানসিকভাকে এই অভিজ্ঞতা থেকে বের হতে কিছু দিন সময় লাগবে বলে জানিয়েছেন দলের খেলোয়ার তামিম ইকবাল। আজ দেশে ফেরার সময় তিনি সাংবাদিকদের জানান, এ সময় পরিবারের কাছে ফিরে আসাটা সবার জন্যই ভালো হয়েছে।   

তামিম বলেন, ‘আমরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে সময় পার করেছি সেখান থেকে বের হতে কিছু দিন সময় লাগবে। তবে পরিবারের কাছে যাচ্ছি, এটা ভালো হয়েছে। কারণ সবার পরিবারই চিন্তিত। আশা করছি ফিরে গিয়ে পরিবারকে সঙ্গে নিয়ে এই অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে পারবো।’  

নিউজিল্যান্ডের স্থানীয় সময় দুপুর ১২টায় ক্রাইস্টচার্চ থেকে একটি ফ্লাইটে রওনা হয়েছেন টাইগাররা। আজ রাত ১১টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে তাদের।

শুক্রবার সন্ত্রাসী হামলার ঘটনায় সিরিজের শেষ টেস্ট বাতিল করা হয়। আজ ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের শেষ টেস্ট শুরু হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ব্রেন্টনের এলোপাতারি গুলিতে এখন পর্যন্ত তিন বাংলাদেশিসহ ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার জুমার নামাজের সময় দু’টি মসজিদে হামলার ঘটনায় একটিতে বাংলাদেশের ক্রিকেট দল উপস্থিত ছিল। তবে কিছু সময় বাসে অবরুদ্ধ থাকার পর ক্রিকেটাররা নিরাপদে হোটেলে ফিরে আসতে সক্ষম হন।