‘শেখ হাসিনার অধীনে নির্বাচন হতে দেবো না’

লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগের আগে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, সরকারের সময় বেশি দিন নেই, খুব শীঘ্রই সরকারের পতন হবে। গ্রেফতারে আমি ভয় পাই না, সরকারের সাহস থাকলে গ্রেফতার করুক। তিনি বলেন, শেখ হাসিনার অধীনে দেশে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। সামনে কঠিন সময়। দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুত থাকুন।

লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমান বন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে। উড়োজাহাজে ওঠার আগে বিমানবন্দরে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন তিনি। ভিআইপি টার্মিনাল থেকে টেলি-কনফারেন্সের মাধ্যমে এই বক্তব্য দেন তিনি। এ সময় নেতাকর্মীরা বিমানবন্দরের বাইরে হ্যান্ডমাইক নিয়ে বিএনপি প্রধানের বক্তব্য প্রচার করেন।

সাংগঠনিক কর্মকাণ্ড প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, দলের ঐক্য বড় বিষয়। দলের মধ্যে মতবিরোধ থাকতেই পারে। মুরুব্বিদের সম্মান দিতে হবে। তরুণদের প্রাধান্য দিতে হবে। অবশ্যই সিনিয়রদেরও প্রয়োজন আছে। তিনি বলেন, তরুণদের কাজে লাগাতে চেষ্টা করবেন। এখানে যারা ছাত্র আছে, তাদের সঙ্গে যোগাযোগ করবেন। তারা রাজনীতি না করলেও দেশে গিয়ে ভোট দেবে। বক্তব্যের শেষ দিকে খালেদা জিয়া বলেন, ‘আল্লাহ বাঁচিয়ে রাখলে, ভবিষ্যতে ইনশা আল্লাহ আপনাদের সঙ্গে খাওয়া-দাওয়া করব। মিটিং করব। ভালোভাবে যেন দেশে পৌঁছাতে পারি, দোয়া করবেন। আপনাদের ভাইয়ার (তারেক রহমান) সঙ্গে যোগাযোগ করবেন, তার খেয়াল রাখবেন।

ভিআইপি টার্মিনাল উপস্থিত থাকা একজন নেতা জানান, বক্তৃতা শেষ হলে ছেলে তারেক রহমান তার মাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন। খালেদা জিয়ারও চোখ ভিজে যায়।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ১৯ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস