বর্ষবরণের নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

পহেলা বৈশাখে বর্ষবরণের আয়োজনে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার সকালে রাজধানীর রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণের আয়োজনে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে গিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, ক্রিমিনালরা নানাভাবে মেধা প্রয়োগ করবেই। তবে সেভাবে নিরাপত্তা বাহিনীকে তৈরি করেছি আমরা। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় তারা প্রস্তুত। আয়োজন নিয়ে কোনো আশঙ্কা নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, উৎসব উদযাপনে কোনো ধরনের অসুবিধা হবে না। পুলিশ, র‌্যাবসহ নিরাপত্তা বাহিনী সতর্ক রয়েছে। কেউ নাশকতামূলক পরিস্থিতি তৈরি করতে চাইলে তাদের উদ্দেশ্য সফল হবে না।

এদিকে ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ ‘প্রপাগান্ডা’ ছড়ালে তাতেও নিরাপত্তা বাহিনীর নজর থাকবে বলে জানান আসাদুজ্জামান কামাল।

নববর্ষ উদযাপনে সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো বড় চ্যালেঞ্জ নেই এবার। ফায়ার সার্ভিস ও হাসপাতালগুলোকে তৈরি রাখা হয়েছে।

প্রসঙ্গত, রাজধানীর রমনার বটমূলে ছায়ানটের অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষবরণের অনুষ্ঠানমালা শুরু হয়। দেড় দশক আগে এই অনুষ্ঠানে জঙ্গিরা বোমাহামলা চালিয়েছিল। এরপর জঙ্গি উত্থানের প্রেক্ষাপটে গত কয়েক বছর ধরে বর্ষবরণের অনুষ্ঠানে নিরাপত্তা ব্যবস্থা থাকে জোরদার।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন- পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।