‘ফিরবো না, ফিরবো না, মাকে ছাড়া ফিরবো না’

শ্রেণিশিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে বিক্ষোভ করছে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তাদের দাবি স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গ্রেফতার হওয়া শ্রেণিশিক্ষিকা হাসনা হেনা নির্দোষ। তাকে মুক্তি দিতে হবে।

শনিবার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান ফটকে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। বিকেল পাঁচটা পর্যন্ত তারা বিক্ষোভ করবে বলে জানিয়েছে। পাশাপাশি শ্রেণিশিক্ষিকা হাসনা হেনা কারামুক্ত না হওয়া পর্যন্ত কাল থেকে সব ক্লাশ ও পরীক্ষা বর্জন করবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বিক্ষোভএ সময় তারা শ্রেণি শিক্ষিকার মুক্তির দাবিতে প্ল্যাকার্ডে বিভিন্ন স্লোগান প্রদর্শন করে। মুক্তি চাই, মুক্তি চাই, হাসনা হেনার মুক্তি চাই; নির্দোষ নির্দোষ, আমার মা নির্দোশ; ফিরবো না, ফিরবো না, মাকে ছাড়া ফিরবো না, আমার মায়ের অপমান, মানবো না মানবো না; সুষ্ঠু তদন্ত চাই, আমার মায়ের মুক্তি চাই ইত্যাদি স্লোগান দিতে থাকে।

শিক্ষিকার মুক্তির দাবিতে প্ল্যাকার্ড হাতে শিক্ষার্থীরাবিক্ষোভকারীদের দাবি, শিক্ষক হাসনা হেনা অত্যন্ত ভালো শিক্ষক। কিন্তু ষড়যন্ত্র করে তাকে কারাগারে রাখা হয়েছে। আমরা তার মুক্তি চাই।

আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী জানায়, অরিত্রীর আত্মহত্যার ঘটনায় একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু কমিটির তদন্তের আগেই তাকে গ্রেফতার করা সম্পূর্ণ বেআইনি। কারণ এখনও প্রমাণ হয়নি যে তিনি দোষী। আমরা তার মুক্তি চাই।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে