মানুষ তাদের মৌলিক অধিকার দাবিতে সমাবেশে হাজির হচ্ছেন : ফখরুল

ঘটনা ঘটাব আমরা, মামলা খাবে তোমরা: মির্জা ফখরুল
মির্জা ফখরুল - পুরোনো ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জ্বালানী তেলসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দাবিতে বিএনপির দেয়া কর্মসূচীগুলো বাধাগ্রস্ত করতে সরকার, আইন-শৃংখলা বাহিনী তাদের দলীয় সন্ত্রাসীদের দ্বারা বিরোধী মতের নেতা-কর্মী ও সাধারণ মানুষকে হত্যা, হামলা করে আহত, গ্রেফতারসহ সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, মানুষ তাদের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, গণতান্ত্রিক অধিকার ভোটাধিকারের দাবিতে এবং এই সরকারের সকল অপকর্মের প্রতিবাদে সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে সমাবেশ গুলোতে হাজির হচ্ছেন।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে বিএনপির গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা দিয়ে আওয়ামী লীগ তার নিজস্ব চরিত্র হারিয়ে ফেলেছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এখন আমলা নির্ভর হয়ে গেছে।

তিনি বলেন, আমাদের সমাবেশে জনগণের অংশগ্রহণ যাতে না হয়, তারা যেসব কার্যক্রম গ্রহণ করছে তা কোন কাজে আসবে না। আমাদের চলমান আন্দোলন গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দাবীতে। আমরা জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন করে আসছি। শান্তিপূর্ণ ও জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সকলা বাধা উপেক্ষা করে সমাবেশ সফল করছে মানুষ। তাদের দাবিগুলোকে সোচ্চারভাবে দেশের মানুষের কাছে তুলে ধরছে। জনগণের মধ্যে একটা আশার সঞ্চার হয়েছে।

ফখরুল বলেন, আমাদের সমাবেশে হামলা করছে তারা। আমরা কোথাও পাল্টা প্রতিরোধ করিনি। সহিংসতা করিনি। মার খেয়ে খোলা আকাশের নীচে থেকে সাধারণ জনগণ সমাবেশ সফল করছে।