খুলনায় ভোট চলাকালে বিএনপি প্রার্থীর করোনায় মৃত্যু

abul khair

খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী আবুল খয়ের খান (৬০) চলে গেছেন না ফেরার দেশে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টা ৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

করোনা আক্রান্ত হয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন আবুল খয়ের। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম আবুল খয়ের খান দাকোপের চালনা পৌরসভার নলোপাড়া গ্রামের মৃত আয়জ উদ্দিনের ছেলে। গত ৩ ডিসেম্বর তার করোনা শনাক্ত হয়।

খুলনা জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা সত্যতা নিশ্চিত করেছেন।

মহামারী করোনায় আক্রান্ত হওয়ার পর খুলনার গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন আবুল খয়ের। প্রতীক বরাদ্দের পর তিনি আর এলাকায় ফিরতে পারেননি। পরে ২৩ ডিসেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

দলীয় সূত্রে জানা গেছে, ১৯৭৮ সালে জাতীয়বাদী যুবদলের মাধ্যমে বিএনপির রাজনীতিতে সক্রিয় নেতৃত্বে অংশ নেন আবুল খয়ে। এরপর ১৯৮৮ সাল থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় দাকোপ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া খুলনা জেলা বিএনপির সহ-সভাপতিসহ দলের বিভিন্ন দায়িত্ব পালন করেন তিনি। ২০০৪ সালে চালনা পৌরসভার প্রশাসক হিসেবে ১৩ মাস দায়িত্ব পালন করেন বিএনপি নেতা আবুল খয়ের।