পীরগঞ্জের ঘটনায় মুখ খুললেন চরমোনাইয়ের পীর

চরমোনাইয়ের পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, “দেশের বিরুদ্ধে গভীর চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্ত ও ষড়যন্ত্রেরই অংশ।” দেশবাসীকে তাই তিনি সব ধরনের উসকানি ও সহিংসতা থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছেন।

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় উদ্বেগ জানিয়ে সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম গতকাল সোমবার ( ১৮ অক্টোবর) এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।

চরমোনাইয়ের পীর বিবৃতিতে বলেন, এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সবার। এ দেশে সব ধর্মের মানুষেরই শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোনো নাগরিকের জানমালের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী ও মানবতাবিরোধী।

চরমোনাইয়ের পীর বলেন, কুমিল্লা, নোয়াখালী, ফেনী ও পীরগঞ্জের ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা সরকারের দায়িত্ব। এ দায়িত্ব পালনে সরকার ব্যর্থ হলে সংকট আরও ঘনীভূত হবে বলেও মনে করেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সব রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তিত্ব ও জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান চরমোনাই পীর।