খালেদা জিয়ার আবেদন আবারও খারিজ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত (বিচারক) পরিবর্তন চেয়ে করা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সোমবার (০৬ নভেম্বর) দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জাকির হোসেন ভূঁইয়া। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

এর আগে রোববার (০৫ নভেম্বর) খালেদার করা আপিলের ওপর দুদক ও আসামি উভয়পক্ষের শুনানি শেষে আপিল বিভাগের বেঞ্চ আদেশের জন্য আজকের দিন ধার্য করেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আইনজীবীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি, খালেদার জামিন বাতিলে মাত্র আধা ঘণ্টার কারণ দর্শাও (শোকজ) নোটিশসহ নানা কারণে বিচারকের ওপর খালেদা জিয়ার আস্থা নেই জানিয়ে গত ০৬ আগস্ট হাইকোর্টে চতুর্থবারের মতো আদালত (বিচারক) পরিবর্তনের আবেদন জানান খালেদা জিয়ার আইনজীবীরা।

গত ২০ আগস্ট আদালত পরিবর্তনের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন হাইকোর্ট। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস