নেত্রকোনায় লকডাউন উপেক্ষা করে মেম্বারের ‘ষাঁড়ের লড়াই’!

আজ নেত্রকোনার দুর্গাপুরে লকডাউন উপেক্ষা করে এক ইউপি সদস্যের নেতৃত্বে ষাঁড়ের লাড়াইয়ের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে গাঁওকান্দিয়া শ্রীপুর গ্রামে এ ষাঁড়ের লড়াই হয়। লড়াই দেখতে সামাজিক দূরত্ব উপেক্ষা করে জনসমাগম করে গ্রামবাসী।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গাঁওকান্দিয়া ইউপির শ্রীপুর গ্রামের খোলা জায়গায় সাড়ে ১০টার দিকে ষাঁড়ের লড়াই শুরু হয়। এ সময় শ্রীপুর গ্রামের সুজন মিয়া ও মুন্সিপাড়া গ্রামের আব্দুল মালেকের ষাঁড়ে লড়াই করে। বেলা ১১ টার দিকে একই স্থানে পাশের গ্রাম থেকে আরো দুইটি ষাঁড় এনে লড়াই করানো হয়। লড়াই দেখতে মাঠে চলে আসে গ্রামের মানুষ। ওই ষাঁড়ের লড়াইয়ের নতেৃত্বে ছিলেন ইউপি সদস্য রফিকুল ইসলাম, যুবলীগ নেতা মিলন ও তার সহোদর ভাই সুজন।

করোনা সংক্রমণের কারণে নেত্রকোনায় চলছে লকডাউন। সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে সবাইকে। এসব নিয়ম উপেক্ষা করে মেম্বার আয়োজন করলেন ষাঁড়ের লড়াই। তবে এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন কিছুই জানেন না বলে দাবি করেন। তিনি বলেন, আমি লোকমুখে খবর পেয়েছি। তবে মেম্বার জড়িত থাকার বিষয়টি হতাশাজনক।

অভিযুক্ত মেম্বার রফিকুল ইসলাম ফোন রিসিভ করলেও কোন কথা বলেননি। অভিযুক্ত সুজন বলেন, আমরা গ্রামে ঘরবন্দি থাকতে পারবো না। ষাঁড়ের লড়াইতো বিনোদন দিয়েছে। পারলে আরো বেশি করে লেখেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ঘটনাটি মাত্র শুনেছি। লকডাউন উপেক্ষা করে যারা এই লড়াইয়ের আয়োজন করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। ইউপি সদস্য রফিকুলকে গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।