বিকাশ গ্রাহকরা নিজের পিন নিজেই রিসেট করতে পারবেন

বিকাশ গ্রাহকরা নিজেরাই পিন রিসেট করতে পারবেন

কয়েকবার ভুল পিন দেওয়ার কারণে বা পিন ভুলে গেলে বিকাশ অ্যাকাউন্ট ব্লক হয়ে যায়। বিকাশ অ্যাকাউন্ট ব্লক হয়ে গেলে এখন থেকে গ্রাহক নিজেই নিজের বিকাশ অ্যাকাউন্টের তথ্য যাচাই করে পিন রিসেট করতে পারবেন। সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি প্রকৃত গ্রাহককে আরও বেশি সক্ষম করে তুলতে সম্প্রতি দেশের সবেচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এই সেবা চালু করেছে ।

গ্রাহক কীভাবে ধাপে ধাপে পিন রিসেট করতে পারবেন তা অ্যাপস এ দেয়া লিংকে ক্লিক করে জেনে নিতে পারবেন। গ্রাহক পিন ভুলে গেলে নতুন একটি অস্থায়ী পিন রিসেট করে আবার গ্রাহককেই পিন রিসেট করার সুযোগ দেয় বিকাশ। সাধারণত কাস্টমার কেয়ার সেন্টারের ফোন নম্বর ১৬২৪৭, বিকাশ ফেসবুক পেজ-এর লাইভ চ্যাট অপশন এবং ইমেইল-এর মাধ্যমে যথাযথ তথ্য দিয়ে নতুন পিন রিসেট-এর জন্য অস্থায়ী পিন পেতে পারেন গ্রাহক। বিকাশের নতুন এই সেবায় গ্রাহক এখন ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করে নিজেই নিজের অ্যাকাউন্ট ভেরিফাই করে অস্থায়ী পিন পেয়ে যাবেন।

*২৪৭# ডায়াল করে ৯ নম্বর অপশনের পিন রিসেট ডায়াল করতে হবে। পরের ধাপে জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স বা পাসপোর্ট যে পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট খোলা হয়েছে সেই নম্বরটি দিতে হবে। পরের ধাপে জন্ম সালের চারটি সংখ্যা দিতে হবে। এরপর গ্রাহককে বিগত ৯০ দিনের মধ্যে তার করা শেষ ১০টি আউটগোয়িং ট্রানজেকশনের যে কোনো একটির সঠিক তথ্য দিতে হবে। আর যদি শেষ ৯০ দিনের মধ্যে কোনো আউটগোয়িং ট্রানজেকশন না করে থাকেন তাহলে ‘নো ট্রানজেকশন’ অপশন নির্বাচন করতে হবে। গ্রাহকের দেওয়া সব তথ্য সঠিক থাকলে তিনি পাঁচ সংখ্যার অস্থায়ী পিন পেয়ে যাবেন এবং পরে পিন রিসেট করতে পারবেন।

বিজ্ঞপ্তি