এবার নিলামে মাশরাফির বিশ্বকাপ জার্সি

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। ব্যতিক্রম নন নড়াইল এক্সপ্রেস খ্যাত, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। বিশেষ সূত্রে জানা গেছে, ২০১৯ বিশ্বকাপে খেলা প্রিয় জার্সিটি নিলামে তুলতে যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। জার্সি নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে ‘অকশন ফর অ্যাকশন’ নামক সংস্থা। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী বছর এই নিলাম হতে পারে বলে জানিয়েছেন মাশরাফির হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক তরিকুর ইসলাম অনিক।

ইতিপূর্বে তিনি নিজের প্রিয় ব্রেসলেট নিলামে তুলেছিলেন। সেই টাকা দিয়ে সারাদেশে পৌঁছে দিয়েছেন ভালোবাসা। মাশরাফির ব্রেসলেট বিক্রির অর্থে এরই মধ্যে নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি করার ঘোষণা হয়েছে। জার্সির নিলামকৃত অর্থও নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা হাসপাতাল নির্মাণে ব্যয় হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাশরাফির ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। তাছাড়াও টাইগার ফাস্ট বোলারের ঘোষণা অনুযায়ী এই টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াডে দেওয়া হয়েছে। অনেক দুস্থ খেলোয়াড় ও অসহায় মানুষের কল্যাণেও এই অর্থ ব্যয় করা হয়েছে।

শিগগিরই নিলামে ওঠা জার্সি বিক্রির অর্থ দিয়ে এবং ব্রেসলেট নিলামের অর্থ থেকে অবশিষ্ট ২৫ লাখ টাকা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে। এই বিশেষায়িত হাসপাতাল নির্মাণে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানিয়েছে। এই বিশেষায়িত হাসপাতালে স্বল্প খরচে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। বর্তমানে হাসপাতালটি নির্মাণের জন্য সরকারি অনুমোদনের অপেক্ষায় আছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।