জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম আইসিইউতে

করোনাভাইরাসে আক্রান্ত সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে দেখাশোনার দায়িত্বে থাকা অ্যাডভোকেট মাসুদ মিয়া হাসপাতাল থেকে এ তথ্য জানান। তিনি আরো জানান করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ৪ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেলকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

গত ৫ সেপ্টেম্বর ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ৩ সেপ্টেম্বর রাতে জ্বর অনুভব করেন। ৪ সেপ্টেম্বর সকালে করোনা পরীক্ষা করানোর পর রিপোর্ট পজিটিভ আসে। একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি হন।

সুপ্রিম কোর্টের এ জ্যেষ্ঠ আইনজীবী ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মাহবুবে আলম সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন।