ইতিহাস গড়ছেন টম ক্রুজ শুটিং করবেন মহাকাশে

টম ক্রুজ

হলিউডের দুঃসাহসিক অভিনেতা টম ক্রুজ, অসম্ভবকে সম্ভব করাই যেন তার কাজ। আর ‘মিশন ইম্পসিবল’ মানেই যেন টম ক্রুজ! চলচ্চিত্রে নিজের চরিত্রে কোন সময়ই ডামি ব্যবহার করেন না তিনি। বিপজ্জনক সব স্টান্ট তিনি নিজেই করেন। পূর্ব ঘোষণা অনুযায়ী এবার আরও এক ‘অসম্ভব’কে সম্ভব করার পথে টম ক্রুজ। টম ক্রুজ ২০২১ সালের অক্টোবরে মহাকাশে শুটিং শুরু করবেন। যা বিশ্ব চলচ্চিত্রের নতুন ইতিহাস হিসেবে গণ্য হবে।

টম তার পরবর্তী সিনেমার জন্য চলতি বছরের মে মাসে স্পেস এক্সের সাহায্যার্থে মহাকাশে শুটিংয়ের ব্যাপারে মহাকাশভিত্তিক বৈজ্ঞানিক সংস্থার নাসার সহযোগিতা চেয়েছিলেন। অনেকেই হাসাহাসি করেছিলেন এটা নিয়ে। তবে নাসা তাকে সহযোগিতার হাত বাড়িয়ে সবাইকে অবাক করছেন।

প্রকল্পটি দৃশ্যমান করার জন্য এরই মধ্যে কাজ শুরু হয়েছে বলে জানা গেছে। স্পেস শাটল আলমানা টুইটারে নিশ্চিত করেছেন যে, কমান্ডার মাইকেল লোপেজ দ্বারা চালিত অ্যাক্সিয়াম স্পেস ২০২১ সালের অক্টোবরে ক্রুজ এবং লিমেনকে নিয়ে যাত্রা করবে একটি পর্যটন মিশনে। সেখানে চলবে সিনেমার শুটিংয়ের কাজ।

এক বিবৃতিতে নাসায় অফিসিয়াল অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে কাজ করা জিম ব্রিডেনস্টাইন জানান, স্পেস স্টেশনের এই ছবিতে টম ক্রুজের সঙ্গে কাজ করতে পেরে নাসা দারুণ খুশি! আমাদের নতুন প্রজন্মের ইঞ্জিনিয়ার এবং বিজ্ঞানীদের এই ধরনের উচ্চাবিলাসী উদ্যোগকে সত্যে রূপান্তরিত করার জন্য মজবুত মিডিয়াগুলো এবং সুপারস্টারদের এগিয়ে আসা সত্যিই প্রশংসনীয়।

হলিউড এ টম ক্রুজের এক মুখপাত্র জানাচ্ছেন, গোটা বিষয়টি একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। এই প্রকল্পে কোন স্টুডিও কাজ করবে এখনো তা ঠিক হয়নি। তবে এই ছবির জন্য মানসিকভাবে প্রস্তুত টম। প্রায় ২০০ মিলিয়ন বাজেটের এই সিনেমাটির গল্পের অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন মিশন ইম্পসিবল ডিরেক্টর ক্রিস্টোফার ম্যাককিয়ারি ক্রুজ। ম্যাককিয়ারি ক্রুজের সঙ্গে আরও রয়েছেন ডগ লিমেন এবং পিজে ভ্যান স্যান্ডউইজক।