ধর্ষণ আতঙ্কে আলিয়া ভাট!

ভারতের যোগী রাজ্যে গণধর্ষিতার শিকার তরুণীর মৃত্যু হয়েছে। আর এবার এ ঘটনা নিয়ে মুখ খুললেন মহেশ ভাট কন্যা আলিয়া ভাট। আলিয়া ভাট বলেন, ‘তোমরা তার জিভ কেটে দিয়েছ, কিন্তু চুপ করাতে পারনি। এবার তার হয়ে সুর চড়াবেন আরও অনেকে।’ আলিয়া ভাট আরও বলেন, ‘পুরুষ বা নারী নয়, মানুষ হিসেবে আমার নিরাপত্তা সবার আগে প্রয়োজন। তারকাদের নিরাপত্তা নিয়েও অনেক প্রশ্ন। চারদিকে এতটা অনিয়ম। এই অনিয়মের মধ্যে আমিও তো নিরাপদ না।’

গত ১৪ সেপ্টেম্বর হাথরাসের দলিত তরুণীর ওপর চালানো হয় অত্যাচার। অপরাধীরা অত্যাচারের পর তাকে খুনের চেষ্টা করে। এরপর ওই তরুণীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার ১৪ দিনের লড়াই শেষ করে নির্যাতিতা চলে যান পরপারে। যোগী রাজ্যে তরুণীর মৃত্যুর পর গোটা দেশ গর্জে উঠতে শুরু করে। বলিউডের অক্ষয় কুমার, কারিনা কাপুর কিংবা প্রিয়াঙ্কা চোপড়া, প্রত্যেকে প্রতিবাদে মুখর হন হাথরাস নিয়ে। প্রিয়াঙ্কা বলেন, ‘আর কত নির্ভয়াকে আর এভাবে দেখতে হবে! কত মেয়ের ওপর অত্যাচার করা হবে!’ আইন কেন এই চিৎকার শুনতে পায় না? বলে প্রশ্ন তোলেন প্রিয়াঙ্কা।

অন্যদিকে কঙ্গনা রানাউতের দাবি, প্রকাশ্যে গুলি করে মারা হোক হাথরাসের অপরাধীদের। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ওপর কঙ্গনার পূর্ণ আস্থা রয়েছে। যোগী অবশ্যই অপরাধীদের শাস্তির ব্যবস্থা করবেন বলেও আশা প্রকাশ করেন কঙ্গনা।